দুই রাজ্যের ভোটার তালিকায় নাম রয়েছে তাকে প্রার্থী করেছে তৃণমূল অভিযোগ অগ্নিমিত্রা পলের, অভিযোগ অস্বীকার প্রার্থীর

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল :: সোমবার ৩,জুলাই :: একই ব্যক্তির দুই রাজ্যের ভোটার তালিকায় নাম । এরকম একজনকে প্রার্থী করেছে তৃনমূল । প্রতিবাদে সোচ্চার অগ্নিমিত্রা পাল । প্রার্থীপদ বাতিলের দাবীতে প্রয়োজনে আদালতে যাবার হুঁশিয়ারি দিয়েছেন তিনি । যদিও দুই রাজ্যের ভোটার তালিকায় নাম থাকার কথা অস্বীকার করেছে প্রার্থী ।

ঘটনায় রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে আসানসোল দক্ষিণ বিধানসভার জেমেরি গ্রাম পঞ্চায়েত এলাকায় । এই গ্রাম পঞ্চায়েতের ২৪১ নম্বর বুথে তৃণমূল কংগ্রেসের মনোনীত প্রার্থী পঙ্কজ কুমার যাদব। পঙ্কজ কুমার যাদব জে কে নগর এলাকায় বসবাস করেন। এখানকার তিনি ভোটার। এবং এই সংসদ থেকেই তিনি ভোটে তৃণমূলের প্রার্থী হয়েছেন।

কিন্তু পঙ্কজ কুমার যাদবের বিহার রাজ্যের লক্ষীসরাই জেলার ১৬৭ সুরোজগরা কেন্দ্রে পার্ট নম্বর ৩০৯ এবং সিরিয়াল নম্বর ২৭৭ এ নাম রয়েছে। বিজেপি নেত্রী বিধায়ক অগ্নিমিত্রা পালের অভিযোগ কিভাবে এক ব্যক্তির দুই জায়গায় ভোটার কার্ড থাকতে পারে। দ্রুত পঙ্কজ কুমার যাদবের প্রার্থী পদ বাতিল করতে হবে নতুবা তিনি আদালতের দ্বারস্থ হবেন।

অপরদিকে পঙ্কজ কুমার যাদব জানান তিনি বিহার খুবই কম যান। দল যখন তাকে পঞ্চায়েত ভোটের প্রার্থী করার সিদ্ধান্ত নেয় তখন তিনি জানতে পারেন বিহারে তার ভোটার লিস্টে নাম রয়েছে। তৎক্ষণাৎ তিনি নির্বাচন কমিশনের কাছে বিহারে ভোটের তালিকায় নাম বাদ দেওয়ার জন্য আবেদন করেন ২৭/১১/২০২২ এ।

তারপরই বিহারের ভোটার তালিকা থেকে তার নাম বাদ দিয়ে দেওয়া উচিত ছিল। এই বিষয় নিয়ে তিনি কিছুই জানেন না

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − three =