ভোটের আগে ফের উত্তেজনা ছড়াল ভাঙড়ে

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ভাঙ্গর :: শুক্রবার ৭,জুলাই :: ভোটের আগে ফের উত্তেজনা ছড়াল ভাঙড়ে। মাঝে আর একদিন। শনিবার রাজ্যজুড়ে ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট। ভোটপর্বে প্রথম থেকেই শিরোনামে ভাঙড়। বৃহস্পতিবার সন্ধ্যায় আচমকাই উত্তেজনা ছড়ায় পোলেরহাট-২ গ্রামপঞ্চায়েতের মাছিভাঙা গ্রামে।

পরিস্থিতি নজরে রাখতে একদিকে যেমন কেন্দ্রীয় বাহিনী টহল দিচ্ছে। সঙ্গে টহল দিচ্ছে রাজ্য পুলিশও। এদিন সন্ধ্যায় মাছিভাঙা গ্রামে একদল জটলা হয়ে রাস্তার মোড়ে দাঁড়িয়েছিলেন। রাজ্য পুলিশের তরফে তাঁদের ঘরে ঢুকে যেতে বলা হয়। ভাঙড়ে অশান্তি এখনো অব্যাহত রয়েছে।

গতকাল রাতে উত্তর গাজিপুরে তৃনমুলের দুষ্কৃতি রা গাজীপুরের প্রার্থীর বাড়ি লক্ষ্য করে গুলি চালায় ও বোমা মারে।গ্রমবাসিরা সবাই ‍রাস্তায় চলে আসে মহিলারা ঝাটা , বটি নিয়ে রুখে দাড়ায়। পাল্টা প্রতিরোধে দুষ্কৃতীরা পিছু হটে।

আগামীকাল ভোট, গ্রামবাসীরা অর্থাৎ পুরুষ মহিলা মিলে তারা কিন্তু সজাগ রয়েছে, বিশেষ করে আজ রাতে তারা পাহারা দেওয়ার ব্যবস্থা করেছে।এক রাজ্য পুলিশের কর্মী জমায়েতের সামনে গিয়ে বলেন, “বাড়ি চলে যান। থাকবেন না রাস্তায়।” তা শুনে জটলা থেকে এক ব্যক্তি বলেন, “কেন? এখানে কি ১৪৪ ধারা আছে নাকি?

বাড়ির সামনে রাস্তার ধারে থাকব না?” ওই ব্যক্তির সঙ্গে থাকা বাকিরা বাড়ির পথে এগোতে চাইলেও যেতে চাননি ওই ব্যক্তি। এরপরই রাজ্য পুলিশের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয় ওই ব্যক্তির। সাময়িক উত্তেজনা ছড়ায় এলাকায়। গ্রামের লোকজন ভিড় বাড়াতে শুরু করেন।

যদিও সঙ্গে থাকা কেন্দ্রীয় বাহিনী তখনও পরিস্থিতি বোঝার চেষ্টা করছিল। পরে কেন্দ্রীয় জওয়ানরা এগিয়ে আসেন। কড়া স্বরেই বলতে থাকেন, “সকলে ভিতরে চলে যান। এখানে কোনও ভিড় চলবে না। সকলকে সতর্ক করা হচ্ছে।” এরপর অবশ্য ধীরে ধীরে ভিতরে ঢুকে যান সব।

গোটা পরিস্থিতির ভিডিয়ো রেকর্ডিং করে কেন্দ্রীয় বাহিনী।যদিও গ্রামবাসীদের দাবি, বিদ্যুৎ নেই। সে কারণেই রাস্তায় এসেছিলেন তাঁরা। পুলিশ হুমকি দেয় বলেও অভিযোগ তাঁদের। তাতেই বচসা শুরু হয়। তাঁদের আরও অভিযোগ, শান্ত এলাকা অশান্ত করার চেষ্টা করছে পুলিশ। যদিও মনোনয়নপর্ব থেকে যে ছবি ভাঙড়ে দেখা গিয়েছে, তাতে অতিরিক্ত সতর্কতা পুলিশ ও বাহিনীর মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =