রাজ্যজুড়ে গণতন্ত্রের উৎসবে শামিল হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলগুলি। রাত পোহালে রাজ্যজুড়ে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: শুক্রবার ৭,জুলাই :: রাজ্যজুড়ে গণতন্ত্রের উৎসবে শামিল হয়েছে বিভিন্ন রাজনৈতিক দলগুলি। রাত পোহালে রাজ্যজুড়ে ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচন। রাজ্য নির্বাচন কমিশনারের নিয়ম অনুযায়ী সমস্ত রাজনৈতিক দলের প্রচার পর্ব শেষ হয়েছে।

জেলা জুড়ে বিভিন্ন ডিসিআরটি থেকে ভোট কর্মীরা তারা তাদের ভোটের ব্যবহৃত জিনিসপত্র নিয়ে যে যার ভোট কেন্দ্র দেখে রওনা দিয়েছে। সে ছবি কিন্তু জেলা জুড়ে উঠে আসছে। গত বিধানসভা নির্বাচনের নির্বাচন কমিশনারের নিয়ম অনুসারে সিনিয়র সিটিজেন যে ভোটারগুলি আছে তাদেরকে ভোটকেন্দ্রে যেতে হয়নি।

যে সমস্ত বয়স্ক ভোটার ছিল নির্বাচন কমিশনারের তরফ থেকে তাদেরকে চিহ্নিত করে। বাড়িতে বসেই ভোট দেয়ার ব্যবস্থা করেছিল। কিন্তু এবারের ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনে সেই নিয়ম বহাল থাকছে না। তাদেরকে কিন্তু যে যার ভোট কেন্দ্রে গিয়েই ভোট দিতে হবে। আর এটা নিয়ে একটু হলেও চিন্তিত বয়স্ক ভোটাররা।

তবে এ প্রসঙ্গে এক সিনিয়র সিটিজেন ভোটার তিনি বলেন পাঁচ বছর অন্তর ভোট হয়। আর যদি নিজের ভোটটা না দিতে পারি তাহলে কিন্তু অনেকটাই কষ্ট হয়। যেহেতু ভোট মানুষের গণতান্ত্রিক অধিকার। তাই আগের ভোটে যে নিয়মটা ছিল সেটা কিন্তু আমাদের জন্য অনেকটাই উপকৃত হয়েছিলাম।

তবে এবারের ভোটে যদি এই নিয়মটা থাকতো তাহলে কিন্তু খুব ভালো হতো। তবে নিজের ভোটটা নষ্ট করবো না। যতই কষ্ট হোক না কেন লাইন দিয়ে আমার নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করবো। তবে যদি ভোটগ্রহণ কেন্দ্রে সিনিয়র সিটিজেনদের জন্য একটু আগে ভোট দেয়ার ব্যবস্থা করে দিলে খুব ভালো হয়। যাতে এই গরমে এবং এই রোদে লাইনে যাতে না দাঁড়াতে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =