তৃণমূল-বিজেপি সংঘর্ষে মাথা ফাটলো বিজেপি কর্মীর পুলিশী নিষ্ক্রিয়তার অভিযোগ

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: পাথরপ্রতিমা :: রবিবার ৯,জুলাই :: ভোট পরবর্তী হিংসাকে কেন্দ্র করে দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথরপ্রতিমর মাধবনগর গ্রামের কলোনি পাড়ার ১৮৯ নম্বর বুথে তৃণমূল ও বিজেপি কর্মী সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ ঘটে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে গোটা এলাকা।

এই ঘটনায় দশ থেকে বারো জন বিজেপি কর্মী সমর্থক গুরুতর আহত হয়েছে বলে জানা গিয়েছে। এমনকি এই ঘটনায় পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তোলে বিজেপি কর্মী সমর্থকেরা। অভিযোগ শনিবার পাথরপ্রতিমার ১৮৯ নম্বর বুথে শাসক দলের কর্মী সমর্থকরা ছাপ্পা ভোট দিচ্ছিল ।

সেই সময় বিজেপি কর্মী সমর্থকেরা ঘটনাস্থলে পৌঁছায় ও প্রতিরোধ গড়ে তোলে। তার জেরে বন্ধ হয়ে যায় ভোট গ্রহণ প্রক্রিয়া। ওই বুথে পুনরায় নির্বাচন করানোর জন্য রাজ্য নির্বাচন কমিশনের কাছে দাবী জানান বিজেপি কর্মী সমর্থকরা। এই ঘটনাকে কেন্দ্র করে রবিবার নতুন করে উত্তপ্ত হয়ে ওঠে সুন্দরবনের প্রত্যন্ত দ্বীপ মাধবনগরের কলোনি পাড়া এলাকা।

বিজেপি কর্মী সমর্থকদের বাড়িতে চড়াও হয়ে হামলা চালায় তৃণমূল কর্মী সমর্থকেরা। বেশ কয়েকজন বিজেপি কর্মী সমর্থক আহত হয়েছে বলে জানা গিয়েছে। এর পাশাপাশি বিজেপি কর্মী সমর্থকদের আরও দাবি যে , যখন আক্রান্তদের হাসপাতলের দিকে নিয়ে হওয়ায় হচ্ছিল সেই সময় পুলিশ তাদের পথ আটকায় এবং পুলিশ তাদেরকে বেধড়ক মারধর করে।

এমনকি মহিলা পুলিশ না থাকার সত্ত্বেও মহিলাদের গায়ে হাত তোলার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে গোটা এলাকা। যদিও শাসক দলের পক্ষ থেকে সমস্ত অভিযোগ অস্বীকার করা হয়।

পাল্টা বিজেপি কর্মী সমর্থকদের ওপর হামলার অভিযোগ তুলেছে শাসক দল। এই ঘটনাকে কেন্দ্র করে চাপা উত্তেজনা রয়েছে গোটা এলাকায় । এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 16 =