ঋণ চাই না, ভর্তুকীর দাবি পোড়া হাট ব্যবসায়ীদের ।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া :: শনিবার ২২,জুলাই :: গত বৃহস্পতিবার রাতে বিধ্বংসী আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে হাওড়ার সবথেকে পুরনো হাট। তারপর থেকেই দিশেহারা কয়েক হাজার ব্যবসায়ী। ঘটনার খবর পেয়ে গতকাল বিকেলে ছুটে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ।

তিনি ব্যবসায়ীদের প্রস্তাব ভবিষ্যৎ প্রকল্পের মাধ্যমে প্রতি ব্যবসায়ীকে ৫ লক্ষ টাকার ঋণের  দেবার । একইসঙ্গে একটি তদন্ত কমিটি গঠন করে আগামী তিন দিনে সেই রিপোর্ট জমা দিতে বলেন । তারই পরিপ্রেক্ষিতে এদিন ব্যবসায়ীরা এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করেছিলেন ।

সেখানে ব্যবসায়ীরা জানান, আগুন লাগার ফলে তারা সর্বস্বান্ত হয়ে গিয়েছে, সে ক্ষেত্রে ঋণ পরিশোধ করার মতন তাদের ক্ষমতা নেই, তাই তারা আবেদন করছেন মুখ্যমন্ত্রী ঋণের পরিবর্তে তাদেরকে যদি ভর্তুকি দেন পুনরায় ব্যবসা করার জন্য । একইসঙ্গে তারা জানান, মুখ্যমন্ত্রী যে তদন্ত কমিটি গঠন করেছে সেখানে যেন দুজন ব্যবসায়ীকে রাখা হয় ।

একইসঙ্গে তারা আবারও দাবি তোলেন, হাওড়া ময়দানে পোড়া হাটে জায়গাতেই তারা আবার ব্যবসা করতে চান তারা কিছুতেই অন্য জায়গায় গিয়ে ব্যবসা করবেন না । ব্যবসায়ীরা আরও বলেন তারা কোন রাজনীতি চান না, তাদের দুঃখের দিনে যারাই আসবেন তাদের সকলকে   স্বাগত ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 19 =