দক্ষিণ রায়ের হানায় আবারও মৃত্যু হল কাঁকড়া শিকারীর

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: নামখানা :: সোমবার ২৪,জুলাই :: বিপদ জেনেও জীবন-জীবিকার টানে বারে বারে জঙ্গলে যেতে হয় । সুন্দরবনের জঙ্গলে জঙ্গলে ও নদীর প্রতিটি খাঁড়িতে ওত পেতে থাকে বিপদ।

বিপদ জেনেও কর্মসংস্থান না থাকায় নিজেদের জীবন বাজি রেখে জঙ্গলে গিয়ে মাছ ,কাঁকড়া , মধু সংগ্রহ করে জীবন জীবিকা নির্বাহ করতে হয় সুন্দরবনের উপকূল তীরবর্তী এলাকার  মানুষজনদের । নদী ও খাড়িতে কাঁকড়া ধরার উদ্দেশ্যে নামখানার গণেশ নগর এলাকার এক দম্পতি গত ৯ তারিখে কাঁকড়া ধরার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন।

সমস্ত কিছু ঠিকঠাকই চলছিল এরপর রবিবার রাতে এক ফোনে যেন পরিবারের লোকজনের মাথায় আকাশ ভেঙে পড়ে । অনশ্বর ফকির (৫৬) এর স্ত্রী ভগবতী ফকির বাড়িতে ফোন করে জানান, নামখানার ঠাকুর নদীর চড়ে কাঁকড়া ধরার সময় হঠাৎই জঙ্গল থেকে একটি বাঘ অতর্কিতভাবে আক্রমণ করে নৌকাতে।

অনশ্বর ফকিরের ঘাড়ে কামড় বাসায় বাঘ । কিছু বোঝার আগেই টানতে টানতে জঙ্গলে নিয়ে যায় তাকে। চোখের সামনে এই ভয়ংকর দৃশ্য দেখে কার্যত সাহায্যের জন্য চিৎকার শুরু করে দেয় ভগবতী। কিন্তু কোন লাভ হয়নি । এরপর ভারাক্রান্ত মনে পরিবারের লোকজনকে ফোন করে সমস্ত ঘটনার কথা জানান ।

এরপর পরিবারের সদস্যরা নামখানার ঠাকুর নদীর চরের উদ্দেশ্যে রওনা দেয় বলে জানা যায় । পরিবারের পক্ষ থেকে গোটা ঘটনার বিষয়টি জানানো হয় বনবিভাগের অফিসেও । খবর পেয়ে বন-আধিকারিকরা ঘটনাস্থলের উদ্দ্যেশে রওনা দেন ।

পাশাপাশি কাকদ্বীপ থানা ও স্থানীয় প্রশাসনিক আধিকারিককেও গোটা বিষয় জানানো হয়েছে। দক্ষিণ রায়ের হানায় মৃত্যুর ঘটনায় কার্যত ওই এলাকায় শোকের ছায়া নেমে আসে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =