বেহাল রাস্তা সংস্কারের দাবীতে অবরোধ-বিক্ষোভে সামিল গ্রামবাসী

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: রায়দিঘি :: সোমবার ২৪,জুলাই :: ভোট আসে ভোট যায়, সব প্রতিশ্রুতি থমকে যায়। অল্প বৃষ্টিতেই এলাকার রাস্তা আকার নেয় জলাশযয়ের। রাস্তায় বড় বড় গর্ত । দীর্ঘদিন ধরে স্থানীয়রা রায়দিঘি থেকে কাশিনগর যাওয়ার প্রায় দু কিলোমিটার রাস্তা সংস্কারের দাবী তুলে আসছেন এলাকার মানুষজন ।

প্রশাসনের তরফ থেকে প্রতিবারই প্রতিশ্রুতি দেওয়া হয় যে রাস্তা সংস্কার হয়ে যাবে কিছু দিনের মধ্যেই । কিন্তু রাস্তা আর সংস্কার হয়না। বর্ষা শুরু হতেই বেহাল অবস্থা হয়ে পড়ে রাস্তা। প্রতিদিন এই রাস্তা দিয়ে স্কুল পড়ুয়া থেকে শুরু করে শয়ে শয়ে সাধারণ মানুষকে যাতায়াত করতে হয় । বর্তমানে রাস্তার এই বেহাল দশার কারণে তীব্র বিড়ম্বনায় পড়তে হয়েছে এলাকার বাসিন্দাদের।

তাই সেই রাস্তা সংস্কারের দাবী জানিয়ে সোমবার রায়দিঘি-কাশীনগর রাস্তা অবরোধ করে বিক্ষোভে সামিল হন গ্রামবাসীরা। দাবী তোলা হয় প্রশাসনিক আধিকারিকারা যতক্ষণ না পর্যন্ত এসে রাস্তা সংস্কারে প্রতিশ্রুতি দেবে ততক্ষণ পর্যন্ত এই অবরোধ চলবে। অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে আসে রায়দিঘী থানার পুলিশ ।

অবরোধকারীদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলার পর অবরোধ তুলে নেওয়ার জন্য অনুরোধ জানায় । কিন্তু গ্রামবাসীরা তাদের নিজেদের দাবিতে অনড় থাকেন। বেশ কয়েক ঘন্টা অবরোধ চলার পর মথুরাপুর দু’নম্বর ব্লকের বিডিও ও জয়েন্ট বিডিও ঘটনাস্থলে এসে পৌঁছান ।

বিক্ষোভকারীদের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলার পাশাপাশি বেহাল রাস্তা দ্রুত সংস্কারের প্রতিশ্রুতি দেন। এই আশ্বাসের পর অবশেষে অবরোধ উঠে যায়। এবার দেখার বিষয় যে প্রতিবারের মতনএবারেও কি প্রশাসনিক প্রতিশ্রুতি সার হবে নাকি দীর্ঘদিনের এই সমস্যা থেকে মুক্তি পাবে এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − fifteen =