বারুইপুরে অগ্নিকাণ্ডের ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ স্পিকারের

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: রবিবার ৩০ জুলাই :: বারুইপুরে কারখানায় আগুনের ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিলেন বারুইপুর পশ্চিম বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা বিধানসাভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় ।

বারুইপুরের মল্লিকপুর গ্রাম পঞ্চায়েতের পাঁচঘড়া মোড়ে একটি প্লাস্টিকের ব্যাগ তৈরির কারখানায় শনিবার রাতে আগুন লাগে । কয়েক মিনিটের মধ্যে ভয়াবহ আকার ধারণ করে গোটা কারখানা চত্বর । খবর পেয়ে বারুইপুর থানা ও মল্লিকপুর ফাঁড়ি থেকে ঘটনাস্থলে পৌঁছায় বিরাট পুলিশ বাহিনী ।

দমকলের ১৫ টি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা করে । কিন্তু নিয়ন্ত্রণে এলেও রবিবার বিকেলে পর্যন্ত আগুন পুরোপুরি নেভানো সম্ভব হয়নি । বারুইপুর, মল্লিকপুর, সুভাষগ্রাম, চম্পাহাটি এলাকার প্রায় হাজার মানুষ কাজ করেন এই কারখানায় । বহু মহিলাও কাজ করেন এই কারখানায়।

মহরম থাকায় গতকাল অনেকেই ছুটি নিয়েছিলেন। সন্ধেবেলা পর্যন্ত কাজ হয়েছিল কারখানায়। আগুন লাগার খবর পেয়ে রাতেই দৌড়ে আসেন বহু কর্মী। রবিবার সকাল হতেই কারখানার সামনে কর্মীদের ভিড়। সারা মাস তারা কাজ করেছেন এখন মাইনে টুকু পাবেন কিনা তা নিয়েও দুশ্চিন্তায়।

পুজোর মুখে নতুন কাজ পাওয়াও অনিশ্চিত। তাই আশঙ্কায় রয়েছেন ওই শ্রমিক পরিবার। দমকল সুত্রে জানা গিয়েছে দমকলের ১৫টি ইঞ্জিন রোটেশানে কাজ করছে। আগুন নিয়ন্ত্রনে আনতে সারাদিন লাগতে পারে বলে জানা গিয়েছে।

অন্যদিকে এই খবর পাওয়ার পর রবিবার ঘটনাস্থলে পৌঁছান বারুইপুর পশ্চিম কেন্দ্রের বিধায়ক তথা বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় । ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি পুলিশ , দমকল আধিকারিকদের সাথে কথা বলার পাশাপাশি আলাদা করে কথা বলেন তিনি ।

কিভাবে আগুন লাগলো তার পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেন । দমকল বিভাগের পাশাপাশি ফরেন্সিক ডিপার্টমেন্টকে দিয়েও তদন্ত চালানো হবে বলে জানান । পাশাপাশি এই কারখানায় যে সমস্ত শ্রমিকরা কাজ করতেন তাদের পরিবারের পাশে থাকার আশ্বাসও দেন বিমান বাবু ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

6 − three =