আবারও ট্রলার দুর্ঘটনা , সমুদ্রে বিলীন হল এক টন ইলিশ

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: মঙ্গলবার ১,আগস্ট :: ইলিশ নিয়ে উপকূলে আসার সময় আবারও বঙ্গোপসাগরে ডুবে গেল ইলিশ বোঝাই ট্রলার। অন্যান্য মৎস্যজীবী ট্রলারের সহযোগিতায় উদ্ধার হল ১৭ জন মৎস্যজীবী।

গত ২৯ শে জুলাই কাকদ্বীপের অক্ষয় নগরের ১৭ জন মৎস্যজীবীকে নিয়ে বঙ্গোপসাগরের রূপলি শস্যের খোঁজে পাড়ি দেয় এফবি প্রসেনজিৎ নামে একটি ট্রলার। নিম্নচাপের কারণে সমুদ্র উত্তাল হতে পারে সেই মতনই সমস্ত মৎস্যজীবীদের উদ্দেশ্যে সতর্ক বার্তা দিয়েছিল জেলা মৎস্য দপ্তর।

মৎস্য দপ্তরের সতর্কবার্তা পাওয়ার পর উপকূলের দিকেই আসছিল এফবি প্রসেনজিৎ নামে ওই ট্রলারটি সেই সময় বঙ্গোপসাগরের কাছে বাঘের চরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে ওই ট্রলারটি । উত্তাল ঢেউ ও দমকা হওয়ার জেরে ট্রলারটি নীচের অংশ ফুটো হয়ে জল ঢুকতে থাকে।

তড়িঘড়ি সাহায্যের জন্য ট্রলারে থাকা মৎস্যজীবী বিপদ সংকেতের মাধ্যমে অন্যান্য মৎস্যজীবী ট্রলার দের সাহায্যের জন্য সংকেত পাঠায়। সংকেত পেয়ে উদ্ধারের জন্য এগিয়ে আসে অন্যান্য মৎস্য ট্রলার গুলি। নিরাপদে ১৭ জন মৎস্যজীবীদের উদ্ধার করে অন্যান্য মৎস্যজীবী ট্রলার।

এই দুর্ঘটনায় প্রায় ১ টনের মতন ইলিশ সমুদ্র গর্ভে বিলীন হয়ে যায় সাথে সাথে এফবি প্রসেনজিৎ বঙ্গোপসাগরের জলে তলিয়ে যেতে শুরু করে। ডুবে যাওয়া ট্রলারটি কে উদ্ধারের জন্য কাকদ্বীপ থেকে ইতিমধ্যেই পাঁচ থেকে ছয়টি মৎস্যজীবী ট্রলার রওনা দিয়েছে বলে জানা গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − twelve =