বারুইপুরের বিধ্বংসী আগুনের পর নমুনা সংগ্রহ করতে এলেন ফরেনসিক দল

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: মঙ্গলবার ১,আগস্ট :: শনিবার রাতে বিধ্বংসী অগ্নিকাণ্ডে বারুইপুরের মল্লিকপুরে আকনায় প্লাস্টিক ব্যাগ তৈরির কারখানা সম্পূর্ণ পুড়ে যায়। প্রায় ১৫ ঘন্টার ও বেশি সময় ধরে দমকলের ১৫ টি ইঞ্জিন এই আগুন নিয়ন্ত্রণে আনে। দমকলের প্রাথমিক অনুমান শর্ট-সার্কিটের মাধ্যমেই এই কারখানায় আগুন লাগে ।

অত্যন্ত ঘনবসতিপূর্ণ এলাকা হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হয় দমকলকর্মীদের। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ফলে প্রায় কর্মহীন হয়ে পড়ে কয়েকশ শ্রমিক। রবিবার ওই এলাকায় পৌঁছান বারুইপুর পশ্চিম কেন্দ্রের বিধায়ক তথা বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় । অগ্নিদগ্ধ এলাকা পরিদর্শনের পাশাপাশি কথা বলেন দমকল কর্মী ও ওই কারখানার শ্রমিকদের সাথে ।

তাদের পরিবারের পাশে থাকার আশ্বাস দেওয়ার পাশাপাশি আগুন লাগার বিষয়ে পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দেন বিমান বাবু । দমকলের পাশাপাশি ফরেন্সিক ডিপার্টমেন্টকে দিয়েও তদন্ত করানো হবে বলেও এদিন তিনি জানিয়েছিলেন ।

তার একদিন পরেই পুড়ে যাওয়া কারখানায় পৌঁছান চার সদস্যর ফরেন্সিক দল। ফরেনসিক দলের আধিকারিকেরা বিভিন্ন জায়গা পরিদর্শন করেন ও নমুনা সংগ্রহ করেন। ফরেনসিক দলের বিশেষজ্ঞদের মতে কিভাবে আগুন লেগেছে এই কারখানায় তার নমুনা সংগ্রহের পর সেটি পরীক্ষা করার পরেই সত্য ঘটনা উঠে আসবে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + twelve =