১৪৪ ধারা উঠতেই ভাঙরে আবারও উদ্ধার তিন ব্যাগ তাজা বোমা

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ভাঙড় :: মঙ্গলবার ১,আগস্ট :: ভাঙড়ে উঠে গেলো ১৪৪ ধারা। স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা শুরু ভাঙরে । স্বাভাবিকভাবে খুলছিল বাজার-হাট। কিন্তু হঠাৎ করে যেন আবারও পুরনো ভাঙড়ের চিত্র ফুটে উঠল। নির্বাচন ঘোষণার পর থেকে দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠেছিল ভাঙড়।

রাজনৈতিক হিংসাতে বলি হয়েছেন বেশ কয়েকজন। আহত বহু ।এলাকায় এতটাই অগ্নিগর্ভ পরিস্থিতি হয়ে উঠেছিল যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। তারপর থেকে বেশ কিছুদিন শান্ত ছিল ভাঙড় । সোমবার পুলিশের পক্ষ থেকে বিবৃতি দিয়ে তুলে নেওয়া হয় ১৪৪ ধারা ।

আর তার পর আবার নতুন করে স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টা করছিল অশান্ত ভাঙর । আর সেই পঞ্চায়েতে বোর্ড গঠনের আগে আবারও বোমা উদ্ধারকে কেন্দ্র করে ব্যাপক চঞ্চল্য ছড়ালো এলাকায়। ভাঙড়ের কাঁটাডাঙ্গা এলাকায় একটি বাঁশ বাগানে তিন ব্যাগ তাজা বোমা দেখতে পান গ্রামবাসীরা।

তড়িঘড়ি খবর দেওয়া হয় কাশিপুর থানাতে । খবর পেয়ে পুলিশ এসে বোমা উদ্ধার করে । এই ঘটনাকে কেন্দ্র করে নতুন করে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা এলাকায়। আবারও কি পঞ্চায়েত বোর্ড গঠনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠবে ভাঙড় । সেই কথা ভেবে দুশ্চিন্তার মধ্যে রয়েছেন আম জনতা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − 3 =