নদিয়া চাইল্ড লাইন ও শান্তিপুর থানার যৌথ উদ্যোগে একই সাথে উদ্ধার বিয়ে হয়ে যাওয়া দুই নাবালিকা

নিজস্ব সংবাদদতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: বৃহস্পতিবার ১০,আগস্ট :: নদিয়া চাইল্ড লাইন ও শান্তিপুর থানার যৌথ উদ্যোগে একই সাথে উদ্ধার বিয়ে হয়ে যাওয়া দুই নাবালিকা। সূত্রের খবর ওই দুই নাবালিকার বিয়ে হয়ে যাওয়ার পরে গোপন সূত্রে খবর পায় নদীয়া চাইল্ড লাইন। এই ঘটনায় এদিন শান্তিপুর থানায় এসে পৌঁছায় চাইল্ড লাইনের কর্মীরা ।

এরপর শান্তিপুর থানার পুলিশকে সাথে নিয়ে শান্তিপুরের দুটি পৃথক এলাকায় হানা দেয়। এরপর দুটি পৃথক এলাকা থেকে ওই দুই নাবালিকাকে উদ্ধার করা হয়। সূত্রের খবর এক নাবালিকার বয়স মাত্র ১৫ বছর, অন্য আর এক নাবালিকার বয়স ১৭ বছর। নদিয়া চাইল্ড লাইনের কর্মীরা জানিয়েছেন, পুলিশের সহযোগিতায় তারা ওই দুই নাবালিকাকে উদ্ধার করতে সক্ষম হয়েছেন।

এখন তাদের অধিকর্তা অর্থাৎ সিডাব্লিউসি যা নির্দেশ দেবে সেই মতো ওই দুই নাবালিকা আগামী দিনে কোথায় থাকবে তার সিদ্ধান্ত নেবেন। যদিও বাল্যবিবাহ রুখতে নদীয়া সীমা মহিলা সমিতির নদিয়া চাইল্ড লাইনের কর্মীরা মানুষের উদ্দেশ্যে একটাই বার্তা দেন, আপনারা বাল্যবিবাহ বন্ধ করুন।

কারণ এ রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অনেক প্রকল্প নিয়ে এসেছে যাদের মধ্যে মেয়েরাই সবথেকে বেশি অন্তর্ভুক্ত। যেমন সবুজ সাথী, কন্যাশ্রী সহ একাধিক প্রকল্পের। প্রত্যেক নাবালিকারই ভবিষ্যতের কথা মাথায় রেখে অল্প বয়সে কেউ বাল্য বিবাহ দেবেন না।

বিগত দিনে সীমা মহিলা সমিতি অর্থাৎ নদিয়া চাইল্ড লাইন সবসময় নারীদের সুরক্ষা শিশু সুরক্ষার জন্য অবিরাম কাজ করে যাচ্ছে, সেখানে মানুষ কেন তাদের ভুল চিন্তাভাবনার বেড়াজাল ভাঙতে পারছে না। আমাদের সকলের কাছে অনুরোধ আপনারা প্রত্যেক নারীকেই তাদের ভবিষ্যৎ গড়ার জন্য সুযোগ দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × two =