এরই নাম লড়াই, চা বাগানের আধপেটা খাওয়া কবিতা তিরকি পাড়ি দিলো মহিলা ফুটবলের জাতীয় দলের ট্রায়ালে “দিল্লী।”

সজল দাসগুপ্ত :: সংবাদ প্রবাহ :: জলপাইগুড়ি :: রবিবার ২০,আগস্ট :: এরই নাম লড়াই, চা বাগানের আধপেটা খাওয়া কবিতা তিরকি পাড়ি দিলো মহিলা ফুটবলের জাতীয় দলের ট্রায়ালে “দিল্লী।”
ছোটো বেলায় চা শ্রমিক বাবা উৎসাহ দিতেন ফুটবল খেলার জন্য, তবে ঈশ্বরের ডাকে কবিতাকে লড়াইয়ের ময়দানে রেখে তিনি পাড়ি দিয়েছেন না ফেরার দেশে।

আজও যখন চা বাগানের ফাঁকা জায়গায় কোচ অমিত স্যারের কাছে ফুটবলের তালিম নেয় কবিতা মনে হয় বাবা সাইড লাইনে দাঁড়িয়ে দেখছে মেয়ের ফুটবল খেলা। জলপাইগুড়ি শহর সংলগ্ন ডেঙ্গুয়াঝাড় চা বাগানের ১০ নম্বর শ্রমিক লাইনের বাসিন্দা কবিতা তিরকি এবার ডাক পেয়েছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের কাছ থেকে।

যদিও এর আগেও এ আই এফ এফ ডেকে ছিলো এই আদিবাসী খুদে ফুটবল খেলোয়াড় কে, তবে সেই সুযোগ হাতছাড়া হয়েছিলো অর্থের অভাবে। এবার কোচ অমিত রায় এবং ফুটবলে হাতেখড়ি দেওয়া নির্মলা কোচিং ক্যাম্পের সদস্যরা উদ্যোগী হয়ে জোগাড় করছে অর্থ।

এই প্রসঙ্গে কোচ অমিত স্যার বলেন, এমন একটি চা বাগান থেকে একজন ইন্ডিয়ান ফুটবলের প্রিমিয়ার লীগে খেলার জন্য ট্রায়াল ক্যাম্পে গেলো এটাই অনেক আনন্দের বিষয় তবে আর্থিক ভাবে আমরা খুবই দূর্বল সেই কারণে সবাইকে এগিয়ে আসার অনুরোধ রাখছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × three =