স্কুলে পানীয় জল নেই , দিদিমণিকে ঘিরে বিক্ষোভ

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: নামখানা :: শুক্রবার ২৫,আগস্ট :: দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের ২১৭ নম্বর সুসঙ্গত শিশু বিকাশ কেন্দ্রে (আই সি ডি এস) দীর্ঘ প্রায় ৫ বছর কোন নলকূপ নেই । ছোট ছোট শিশুদের বাড়ি থেকে জল এনে খেতে হয় । বর্তমানে বর্ষাকালে চারিদিকে বিভিন্ন রকম রোগ হচ্ছে ।

স্কুলের ছেলেমেয়েদের মিড ডে মিলের খাবার পুকুরের জলে রান্না হচ্ছে । এমনি দাবী এলাকাবাসীদের । ছেলে মেয়েদের জল খাওয়ার জন্য বাড়ি থেকে জল আনতে হয় । কোন সময় জল শেষ হয়ে গেলে তারা জল খেতে পারেনা । কেন নতুন নলকূপ বসানো হচ্ছেনা সেই প্রসঙ্গ তুলে শুক্রবার ওই আইসিডিএস সেন্টারের দিদিমণিকে ঘিরে বিক্ষোভে সামিল হলেন অভিভাবকরা ।

আইসিডিএস সেন্টারের শিক্ষিকা প্রণতি খালুয়া নলকুল না থাকার অভিযোগ মেনে নিলেও পুকুরের জলে রান্না হয় তা অস্বীকার করেন। তিনি বলেন প্রায় পাঁচ বছর কোন নলকূপ নেই স্কুলে । বছর দুই আগে স্কুলের কিছুটা দূরে নলকূপ বসলেও তা বহুদিন ধরে খারাপ হয়ে পড়ে আছে।

এ বিষয়ে বারবার সবাইকে জানিয়েও কোন কাজের কাজ হয়নি। এ বিষয়ে আবারও তিনি উর্ধতন কর্তৃপক্ষকে জানাবেন বলেও জানান । এই বিষয়ে নামখানা পঞ্চায়েত সমিতির সভাপতি অভিষেক দাস বলেন আইসিডিএস সেন্টারে নলকূপ বসাবার কথা তিনি ইতিমধ্যেই চিন্তা ভাবনা শুরু করেছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =