গেট গুলিতে নারকটিক ডিটেক্টর ও অ্যালকোহল ডিটেক্টর বসানোর ভাবনা যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এর

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কলকাতা :: সোমবার ২৮,আগস্ট :: ক্যাম্পাসে ভিতরে সমস্ত ধরনের নেশা ও মাদকজাত দ্রব্য নিষিদ্ধ, তাই ।গেট গুলিতে নারকটিক ডিটেক্টর ও অ্যালকোহল ডিটেক্টর বসানোর ভাবনা যাদবপুর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এর

অ্যান্টি রেগিং স্কোয়াড এর সদস্য সংখ্যা ও বাড়ানো হয়েছে, যাতে টাইম টু টাইম পড়ুয়াদের সঙ্গে কথা বলা যায় এবং কোনও ঘটনা ঘটার আগে ব্যবস্থা গ্রহণ করা যায়। প্রাক্তন সেনাদের দিয়ে বিশ্ববিদ্যালয় ১০ টি গুরুত্বপূর্ণ জায়গায় নিরাপত্তা নিয়ন্ত্রণের করানো হবে। কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রকের অধীনে এই কাজ হবে।

আপাতত ওই কাজে দু’মাসের জন্য প্রায় ৬০ লক্ষ টাকা খরচ হবে বলে জানালেন উপাচার্য বুদ্ধদেব সাউ। সিসিটিভি প্রসঙ্গে তিনি জানান সরকারি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়েছে তাই টেন্ডারের ব্যাপার নেই। আশা করি আজ থেকেই ক্যাম্পাসে সিসিটিভি বসানোর কাজ শুরু হবে বলে জানিয়েছেন উপাচার্য।

ইউজিসি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা সুনিশ্চিত করতে কড়া পদক্ষেপ করতে বলেছিল যাদবপুর কতৃপক্ষকে। সেই কাজটি সুনিশ্চিত করতে যা যা করণীয় সবটাই করা হচ্ছে বলে জানিয়েছেন অন্তর্বর্তীকালীন উপাচার্য বুদ্ধদেব সাউ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − 8 =