সনাতন ধর্ম নিয়ে বিরূপ মন্তব্য করলেন ইন্ডিয়া জোটের নেতা উদয়নিধি স্ট্যালিন

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোলকাতা :: মঙ্গলবার ৫,সেপ্টেম্বর :: ডিএমকে নেতা উদয়নিধি স্ট্যালিনের বিতর্কিত মন্তব্য এর মধ্যেই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতার বিড়লা হাসপাতালে সোমবার রাতে এসে বলেন ,

“প্রত্যেক ধর্মেরই আলাদা অনুভূতি রয়েছে। ভারত হল ‘বৈচিত্র্যের মধ্যে ঐক্য’ যা আমাদের উত্স। আমাদের এমন কোনও বিষয়ে জড়িত হওয়া উচিত নয় যা মানুষের একটি অংশকে আঘাত করতে পারে, ‘সনাতন ধর্ম’ মন্তব্য।

সনাতন ধর্ম প্রসঙ্গে মন্তব্য করে বিতর্কের মুখে পড়েছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিনের পুত্র উদয়নিধি। তাঁর সেই বক্তব্যের সরাসরি বিরোধিতা না করলেও, বিষয়টিতে যে তিনি সহমত নন, তা বুঝিয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

তিনি উল্লেখ করেছেন, প্রতিটি ধর্মের নিজস্ব ভাবাবেগ রয়েছে, প্রত্যেক ধর্মকেই সম্মান করা উচিত। সেই সঙ্গে মমতা এও বলেছেন যে উদয়নিধি কোন প্রসঙ্গে এই মন্তব্য করেছেন তা তাঁর জানা নেই। উল্লেখ্য, সনাতন ধর্মকে ডেঙ্গি, ম্যালেরিয়ার সঙ্গে তুলনা করে বিতর্কের মুখে পড়েছেন উদয়নিধি।

সম্প্রতি এক সম্মেলনে উদয়নিধি বলেছেন, কোনও কোনও জিনিসের বিরোধিতা না করে সেগুলিকে নির্মূল করা প্রয়োজন। ঠিক যেমন ডেঙ্গি, ম্যালেরিয়া নির্মূল করার চেষ্টা করা হয়, তেমনই সনাতন ধর্মও নির্মূল উচিত বলে মন্তব্য করেছেন তিনি। তাঁর এই মন্তব্য নিয়ে বিতর্ক চরমে।

বিজেপির তরফে এই মন্তব্যের কড়া নিন্দা করা হয়েছে। বিজেপি নেতা অমিত মালব্য দাবি করেছেন, উদয়নিধির এই মন্তব্য গণহত্যার সামিল। যেহেতু স্ট্যালিন ইন্ডিয়া জোটের অন্যতম শরিক, তাই খোঁচা দিতে ছাড়েনি বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − one =