বৃহস্পতিবার ৩৬ জনের স্থায়ী সমিতি গঠিত হল হুগলি জেলা পরিষদে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হুগলি :: শুক্রবার ৮,সেপ্টেম্বর :: বৃহস্পতিবার ৩৬ জনের স্থায়ী সমিতি গঠিত হল হুগলি জেলা পরিষদে। তবে কর্মাধ‍্যক্ষদের নাম ঘোষণা হল না। যদিও বুধবার রাত থেকেই কর্মাধ‍্যক্ষের নামের তালিকা সামাজিক মাধ্যমে ছড়াতে শুরু করে। সেই তালিকা য়ে সঠিক তা জানিয়েই বিদায়ী সভাধিপতি মেহবুব রহমান বলেন, “নিয়ম মেনে স্থায়ী সমিতি গঠনের সাত দিনের মধ্যেই কর্মাধ‍্যক্ষদের নাম ঘোষণা করা হবে।”

তালিকা অনুযায়ী ন’জন কর্মাধ‍্যক্ষের মধ্যে আটজনই নতুন। শুধুমাত্র বিগত বোর্ডের পূর্ত কর্মাধ‍্যক্ষ সুবীর মুখোপাধ্যায় এ বারে শিক্ষার দায়িত্ব পাচ্ছেন। নিয়োগ দুর্নীতিতে নাম জড়ানো বহিষ্কৃত তৃণমূল নেতা শান্তনু বন্দোপাধ্যায়ের হাতে থাকা জনস্বাস্থ্য ও পরিবেশ যাচ্ছে দেবীপ্রসাদ রক্ষিতের কাছে। অত্যন্ত গুরুত্বপূর্ণ পূর্ত দফতরের দায়িত্বে বসছেন বিজন বেসরা।

তৃণমূলের টিকিট পেয়েও হেরে যাওয়া মনোজ চক্রবর্তীর কৃষি সেচ ও সমবায় পাচ্ছেন মদন মোহন কোলে। শিশু ও নারীকল্যাণের দায়িত্বে থাকা প্রতিমা মুর্মু টিকিট পাননি। এই দায়িত্ব যাচ্ছে প্রিয়া সাঁতরার হাতে। সিঙ্গুর আন্দোলনে যুক্ত মানিক দাস এ বারে পঞ্চায়েত সমিতি থেকে নির্বাচিত হয়েছেন। তাঁর হাতে থাকা বন ও ভূমি সংস্কারের দায়িত্ব সামলাবেন প্রথমবার জেলা পরিষদের টিকিটে নির্বাচিত বলাগড়ের দু’বারের বিধায়ক অসীম মাঝি।

শেখ জব্বারের হাতে থাকা খাদ্য দফতর যাচ্ছে শামীম আহমেদের কাছে। বিগত বোর্ডে ক্ষুদ্র শিল্প, বিদ্যুৎ দফতরের দায়িত্ব সামলানো সঞ্জয় দাস টিকিট পাননি। সেখানে বসছেন নিখিল পাত্র। মৎস্য ও প্রাণী সম্পদের দায়িত্বে থাকা মিজানুর রহমান টিকিট পাননি। এই পদে বসছেন প্রথমবারের জন্য ভোটে জেতা তৃণমূলের আইনজীবী সদস্য নির্মাল্য চক্রবর্তী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =