সম্পূর্ণ ভাবে স্টোরেজটি তৈরী হওয়ার পরেও কেটে গিয়েছে পাঁচ বছর। তালা বন্ধ অবস্থায় পড়ে রয়েছে কাকদ্বীপ মৎস্য বন্দরের গুরুত্বপূর্ণ এই কোল্ড স্টোরেজটি।

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: শনিবার ১৬,সেপ্টেম্বর :: মৎস্যজীবীদের সুবিধার্থে সরকারি ভাবে তৈরি করা হয়েছিল মাছের কোল্ড স্টোরেজ। কিন্তু সম্পূর্ণ ভাবে স্টোরেজটি তৈরী হওয়ার পরেও কেটে গিয়েছে পাঁচ বছর। তালা বন্ধ অবস্থায় পড়ে রয়েছে কাকদ্বীপ মৎস্য বন্দরের গুরুত্বপূর্ণ এই কোল্ড স্টোরেজটি।

মৎস্য ইউনিয়ন সূত্রে জানা যায়, চলতি বছরে প্রচুর পরিমাণের ইলিশ মাছ ধরা পড়েছে মৎস্যজীবীদের জালে।প্রায় সমস্ত ট্রলার সমুদ্র থেকে ভালো পরিমাণের ইলিশ মাছ নিয়ে আসতে শুরু করেছে। এমনকি যারা ছোট ট্রলার নিয়ে প্রতি দিন মাছ ধরে , তারাও পর্যন্ত প্রচুর ইলিশ মাছ নিয়ে আসছে এই মুহূর্তে।

এত পরিমাণ মাছ এক সাথে বাজারজাত করতে একসঙ্গে পাঠাতে হয় ডায়মন্ড হারবার অকশন মার্কেটে।মাছ ধরে এনে জাল থেকে ছাড়িয়ে মার্কেটে পাঠাতে পাঠাতে বহু মাছ অনেক সময় নষ্ঠ হয়ে যায়। ফলে মাছের দামও ভালো পাওয়া যায় না। সেই সমস্যা সমাধানের জন্যে দক্ষিণ ২৪ পরগনার সব থেকে বড় মৎস্য বন্দরে তৈরি করা হয়েছিল কোল্ড স্টোরেজটি।

কিন্তু পাঁচ বছরের বেশি সময় ধরে তালা বন্ধ হয়ে পড়ে রয়েছে এই স্টোরেজটি।মৎস্যজীবীদের জন্য বানানো কোটি কোটি টাকার সরকারি সম্পত্তি এখন পড়ে পড়ে নষ্ট হতে শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − fourteen =