নয় দফা দাবি নিয়ে সীমান্ত রোড অবরোধ বসিরহাটের ল’ক্লার্কদের, অতিরিক্ত বিচারকের কাছে স্মারক লিপি জমা ।।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: শনিবার ২২,সেপ্টেম্বর :: দীর্ঘদিনের সমস্যায় জেরবার রাজ্যের ল’ক্লার্করা। সেই সমস্যার সমাধানে এবার রাস্তা অবরোধ করে হাতে প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে বিক্ষোভ কর্মসূচিতে সামিল হলেন বসিরহাট মহকুমা আদালতের কয়েক’শ ল’ক্লার্ক।

রাজ‍্য জুড়ে ল’ক্লার্কের সংখ্যা প্রায় পঞ্চাশ থেকে ষাট হাজার। বসিরহাট মহকুমা আদালতে সেই সংখ্যা ১৮০০। তাদের দাবি, ত্রুটিপূর্ণ ওয়েস্ট বেঙ্গল ল’ক্লার্কস্ অ্যাক্ট অতি শীঘ্র সংশোধন করে তা সময়োপযোগী ও বাস্তবধর্মী করতে হবে। ল-ক্লার্কস্ অ্যাক্টে থাকা রাইট টু অ্যাক্ট বা কাজের অধিকার অবিলম্বের সর্বত্র কার্যকরী করার ব্যবস্থা করতে হবে।

ল-ক্লার্কসদের জন্য অবিলম্বে স্বাস্থ্য বীমা, গ্রুপ ইন্সুরেন্স, অবসরকালীন ভাতা, ওয়েলফেয়ার ফান্ড সরকারের উদ্যোগে চালু করতে হবে। বিচার প্রার্থীদের জন্য ও সরকারি কাজে আসা মানুষদের জন্য সব আদালতে, ভূমি সংস্কার দপ্তর, পরিবহন দপ্তর ও রেজিস্ট্রি অফিসে সরকারি ব্যায়ে পানীয় জল, শৌচাগার ও বসার স্থানের ব্যবস্থা করতে হবে।

ভূমি সংস্কার দপ্তর ও রেজিস্ট্রি অফিসে ত্রুটিপূর্ণ অনলাইন প্রথা অবিলম্বে রদ ও বাতিল করতে হবে সহ নয় দফা দাবি নিয়ে এদিন তারা সোচ্চার হন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − eight =