মুখ্যমন্ত্রীর নির্দেশ অমান্য মালদহের অর্থকারী ফসল আম গাছ নিধন চলছে

কুমার মাধব :: সংবাদ প্রবাহ :: মালদহ :: শনিবার ২৩,সেপ্টেম্বর :: রাজ্যের মুখ্যমন্ত্রীর নির্দেশকে অমান্য করে মালদহের অর্থকারী ফসল আম গাছ নিধন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দুই বছর আগে মালদায় বৈঠক করতে এসে প্রশাসনের কর্তাদের পরিষ্কারভাবে সতর্ক করে গিয়েছিলেন কোনরকম ভাবেই যত্রতত্র আমগাছ কাটা যাবে না।

কিন্তু কে শোনে কার কথা ? বনদপ্তর দিব্যি বিঘার পর বিঘা আম গাছ কাটার অনুমতি দিয়েই চলেছে।এই ক্ষেত্রেই একশ্রেণীর দালালেরা রমরমা ভাবে কাজ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ।

মালদা সফরে এসে,মালদার আম গাছ কাটা নিয়ে,রীতিমতো উদ্বেগ প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।আম গাছ কাটার জন্য বিশেষ,অনুমতি কথা বলেছিলেন তিনি।আর তা উপেক্ষা করেই পুরাতন মালদার সাহাপুর গ্রাম পঞ্চায়েতের রায়পুর এলাকা সহ বেশ কিছু জায়গায় অবাধে চলছে আম গাছ কাটা।কাঠার পর কাঠা জমির আম গাছ কেটে তা প্লট করে বিক্রি করে দেওয়া হচ্ছে।

এক মাফিয়াচক্র এর পেছনে কাজ করছে বলে অভিযোগ। এই মাফিয়াচক্র এতটাই প্রভাবশালী যে স্থানীয় লোকেরা এ নিয়ে সংবাদমাধ্যমের সামনে কিছু বলতে চাইছেন না সেভাবে। আর সেই সুযোগ নিয়েই চলছে এই কারবার।শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + seven =