নদীয়ার গৌর হরি মডার্ন টোলকে সরকারি স্বীকৃতির দাবি

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: শনিবার ৩০,সেপ্টেম্বর :: রানী রাসমনির ২৩১ বছর জন্ম বার্ষিকী উপলক্ষে ও গৌর হরি মডার্ণ টোলকে সরকারিভাবে স্বীকৃতি দেওয়ার দাবিতে নদীয়ার বগুলায় এক বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়।

উদ্যোক্তাদের দাবি, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুরোহিতদের জীবনধারণের সুবিধার্থে মাসিক সান্মানিক প্রদানের ব্যবস্থা করেছেন। পাশাপাশি সরকার স্বীকৃত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্ররা উচ্চ শিক্ষার জন্য সরকারিভাবে আর্থিক সাহায্য পেয়ে থাকেন।

বর্তমানে রাজ্যের বিভিন্ন প্রান্তে গৌর হরি মডার্ন টোল এর ৫২ টি শাখা রয়েছে। যেখানে শিক্ষার্থীরা শিক্ষালাভের সুযোগ পান। রানী রাসমনির জন্মবার্ষিকীর বিশেষ লগ্নে এই দিন গৌর হরি মডার্ন টোলকে সরকারিভাবে স্বীকৃতি প্রদানের পাশাপাশি দাবি তোলে সংস্কৃত বাংলা ভাষায় পড়াশোনা চালু করার আবেদন জানানো হয় ।

মর্ডান টোল কর্তৃপক্ষের পক্ষ থেকে কর্ণধার ও বর্তমান সম্পাদক অবিরাম বিশ্বাস বগুলা মডার্ন টোলকে সরকারি স্বীকৃতির দাবি তোলেন ।

এছাড়াও টোলে বহু আর্থিকভাবে পিছিয়ে পড়া পরিবারের ছেলে মেয়েরা শিক্ষা গ্রহণ করেন তাদের শিক্ষালাভের কথা মাথায় রেখে ও শিক্ষকদের আর্থিক সাহায্যের বিষয়ে সরকারিভাবে সহযোগিতা করার বিষয়ে এদিনের অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দৃষ্টি আকর্ষণ করেন গৌরহরি মডার্ন টোলের কর্মকর্তারা। এছাড়াও এই দিন বিভিন্ন সামাজিক অনুষ্ঠানের মধ্যে দিয়ে রানী রাসমনির ২৩১তম জন্মবার্ষিকী পালন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 + 11 =