জোড়া নিম্নচাপের ভ্রুকুটি , কপালে ভাঁজ উপকূল তীরবর্তী মানুষজনের

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: দক্ষিন ২৪ পরগণা :: শনিবার ৩০,সেপ্টেম্বর :: দক্ষিণবঙ্গের আরও কাছাকাছি আসছে জোড়া নিম্নচাপ। আরব সাগর ও বঙ্গোপসাগরে দুটি নিম্নচাপ তৈরি হয়েছে । আগামী দু’দিনে দু’টি নিম্নচাপই শক্তি বাড়াবে। তারপর উত্তর-পূর্ব এবং সংলগ্ন পূর্ব মধ্য বঙ্গোপসাগরের ওপর নিম্নচাপ ক্রমশ পশ্চিমবঙ্গ উপকূলের দিকে অগ্রসর হবে। এর প্রভাবে আগামী ৪ থেকে ৫ দিন দক্ষিণবঙ্গের সমস্ত জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে।

আবহাওয়া দফতর জানিয়েছে, শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উপকূল তীরবর্তী এলাকাগুলিতে। শনিবার সকাল থেকেই দক্ষিণ ২৪ পরগনার উপকূল তীরবর্তী এলাকাগুলিতে শুরু হয়েছে ঝড়ো হাওয়া সঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি। বৃষ্টির কারণে কার্যত জন মানব শূন্য দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন এলাকার রাস্তাঘাট গুলিতে। টানা বৃষ্টি ও ঝড়ো হবার কারণে উপকূল তীরবর্তী এলাকার ফেরি সার্ভিসের ওপর প্রভাব পড়েছে।

উত্তাল নদী ও সমুদ্র থাকার কারণে বিঘ্নিত হয়েছে ফেরি চলাচল পরিষেবা। এর পাশাপাশি ট্রেন চলাচলের ক্ষেত্রে প্রভাব পড়েছে। কার্যত সপ্তাহে শেষ দিনে বৃষ্টি ঝড়ো ইনিংসে বিপর্যস্ত হয়ে পড়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলার একাধিক জায়গা। অন্য দিকে এই জোড়া নিমচাপের আতঙ্কে ইতিমধ্যেই কপালে ভাঁজ পড়েছে উপকূল তীরবর্তী মানুষজনের ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =