দীর্ঘ ১০ থেকে ১২ বছর বন্ধ হয়ে থাকা সমবায় সমিতি পুনরায় খোলার দাবিতে পথে নেমে বিক্ষোভ দেখাল এলাকাবাসী।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: নদিয়া :: সোমবার ০২,অক্টোবর :: দীর্ঘ ১০ থেকে ১২ বছর বন্ধ হয়ে থাকা সমবায় সমিতি পুনরায় খোলার দাবিতে পথে নেমে বিক্ষোভ দেখাল এলাকাবাসী। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে নদিয়ার নবদ্বীপ ব্লকের তেওরখালি এলাকায়। এই দিন সকালে তেওরখালি জনজাগরণ কমিটির সদস্যরা পথে নেমে বিক্ষোভ দেখান। তাদের দাবি, স্থানীয় সমবায় সমিতিটি দীর্ঘ ১০ থেকে ১২ বছর বন্ধ অবস্থায় পড়ে রয়েছে।

তৎকালীন সময়ে সমবায় সমিতিতে একটি সমবায় ব্যাংক ছিল। যেখানে ওই এলাকার বহু মানুষের উপার্জিত অর্থ সঞ্চিত রয়েছে। বর্তমানে সেই সব গ্রাহকরা নিজেদের চিকিৎসার প্রয়োজনে কিংবা মেয়ের বিবাহের জন্য সেই টাকা সমবায় সমিতি থেকে তুলতে পারছেন না। এই বিষয়ে একাধিকবার সমবায় সমিতিসহ জেলা প্রশাসনের বিভিন্ন স্তরে জানিয়ে কোনও সুরাহা মেলেনি।

পাশাপাশি দীর্ঘ বেশ কয়েক বছর সমবায় সমিতির কোন অডিট হয় না। বর্তমান দায়িত্বে থাকা সমিতির ম্যানেজারকে জানিয়েও কোনো লাভ হয়নি। অতএব আগামী এক সপ্তাহের মধ্যে সমবায় সমিতিকে পুনরায় সচল অবস্থায় ফিরিয়ে আনতে হবে।

মূলত এই দাবিতে এই দিন সকালে তেওরখালি জনজাগরণ কমিটির পক্ষ থেকে স্থানীয় বাসিন্দাদের একজোট করে এক প্রতিবাদ বিক্ষোভ ও পথসভার আয়োজন করা হয়। তাদের দাবি মত এক সপ্তাহের মধ্যে সমবায় সমিতি টি পুনরায় সচল না করা হলে আগামী দিনে আরো বৃহত্তর আন্দোলনের পথে তারা হাটবেন বলে জানানো হয় এদিনের বিক্ষোভ সমাবেশ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 + 13 =