জাতীয় স্তরে স্বীকৃতি প্রাপ্ত খুদে প্রজ্ঞাশ্রীকে বাড়ি বয়ে গিয়ে সংবর্ধনা জ্ঞাপন করলেন পুলিশ আধিকারিকেরা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: মালদহ :: শনিবার ১৪,অক্টোবর ::  জাতীয় স্তরে স্বীকৃতি প্রাপ্ত খুদে প্রজ্ঞাশ্রীকে বাড়ি বয়ে গিয়ে সংবর্ধনা জ্ঞাপন করলেন পুলিশ আধিকারিকেরা। মালদহের চাঁচল থানার আইসি পূর্ণেন্দু কুমার কুন্ডু চাঁচলের ভারতীনগরের ক্ষুদে প্রতিভাসম্পন্ন প্রজ্ঞাশ্রী মজুমদারকে পুষ্পস্তবক, টেডিবিয়ার, চকলেট মিষ্টি সহ অন্যান্য উপহার সামগ্রী দিয়ে সংবর্ধনা জ্ঞাপন করেন।

পাশাপাশি খুদে কন্যার মুখ থেকে শুনেন ২ থেকে ১৫ এর ঘরের নির্ভুল নামতা উচ্চারণ ও সংস্কৃত শ্লোক যা শুনে রীতিমতো আপ্লুত হয়ে উঠেন থানার আইসি সহ অন্যান্যরা।

উল্লেখ্য,মালদহের চাঁচল সদরের ভারতী নগরের বাসিন্দা খুদে প্রজ্ঞাশ্রী মজুমদার। এই একরত্তি মেয়ে গড়েছে রেকর্ড। চার বছরের খুদের প্রতিভায় মুগ্ধ সকলে। ২ মিনিট ১০ সেকেন্ডের মধ্যে ১ থেকে ১৫ র ঘরের নামতা টানা নির্ভুল উচ্চারণ করে ইন্ডিয়া বুক অফ রেকর্ড জায়গা করেছে খুদে কন্যা। সেখান থেকে মিলেছে শিরোপাও। চলতি বছরের আগস্ট মাসের ১১ তারিখে মেয়ের এই প্রতিভার ভিডিও ইন্ডিয়া বুক অফ রেকর্ডস পাঠান পৌলুমী দেবী।

যেখানে মাত্র দুই মিনিট ১৬  সেকেন্ডের মধ্যে ২ থেকে ১৫ ঘরের নামতা নির্ভুল উচ্চারণের মধ্যে দিয়ে একটানা বলেছে প্রজ্ঞাশ্রী। এরপর ১৭ আগস্ট দপ্তর থেকে প্রজ্ঞাশ্রীর সেই  প্রতিভার কীর্তিকে স্বীকৃতি দেওয়া হয়।  সংস্থার তরফ থেকে শংসাপত্র, মেডেল-সহ বিভিন্ন উপহার প্রজ্ঞাশ্রীর বাড়ির ঠিকানায় আসে।যে পুরস্কার বাড়িতে আসতেই একরত্তি মেয়ের আনন্দ যেন আর ধরছে না ।

সেই খুদে প্রজ্ঞাশ্রীর প্রতিভাকে সম্মান জানালো চাঁচল থানার আইসি পূর্ণেন্দু কুমার কুন্ডু। বাড়ি গিয়ে প্রজ্ঞাশ্রী মজুমদারকে পুষ্পস্তক আবেগের পাশাপাশি উপহার সামগ্রী দিয়ে উজ্জ্বল ভবিষ্যতের কামনা করেন আইসি সহ অন্যান্য পুলিশ আধিকারিকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 12 =