নজিরবিহীন কাণ্ড, কোলকাতা হাইকোর্টের বেল অর্ডার জাল করে খুনের ঘটনায় যাব্বজীবন সাজাপ্রাপ্ত আসামী সাজা প্রত্যাখান করেছিল কান্দি মহকুমা আদালত।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কান্দি :: রবিবার ১৫,অক্টোবর :: নজিরবিহীন কাণ্ড, কোলকাতা হাইকোর্টের বেল অর্ডার জাল করে খুনের ঘটনায় যাব্বজীবন সাজাপ্রাপ্ত আসামী সাজা প্রত্যাখান করেছিল কান্দি মহকুমা আদালত।২০১৫ সালে মুর্শিদাবাদের ভরতপুরে বালিঘাট দখল কে কেন্দ্র করে খুনের ঘটনার মূল সেই অভিযুক্ত আজ ফের গ্ৰেফতার করে আদালতে তুলেছে সি আই ডি ।

যদিও আজ আদালতে যাওয়ার আগে সাংবাদিকদের ক্যামেরার সামনে মূল অভিযুক্ত জানিয়েছে কলকাতা হাইকোর্টের নির্দেশ জাল করার পিছনে হাত রয়েছে কান্দি মহকুমা আদালতের আইনজীবীদের শাস্তি যেনো তাদেরও হয়,। পাশাপাশি সে তার বাবারও শাস্তি দাবি তুলেছে ক্যামেরার সামনে যদিও পুরো ঘটনায় ক্ষোভ উগরে দিয়েছেন কান্দি মহকুমা আদালতের সরকারি আইনজীবীরা।

উল্লেখ্য ১২ এপ্রিল ২০১৫ সাল । মুর্শিদাবাদ জেলার ভরতপুর থানা হরিশ্চন্দ্রপুর এলাকায় বালির ঘাট দখল কে কেন্দ্র করে দুই পক্ষের বোমাবাজি হয় আর সেখানেই মৃত্যু হয়. ওই গ্রামের বাসিন্দা একটা ট্রাক্টর চালকের .. পরে ১৫ তারিখে ভরতপুর থানায় লিখিত অভিযোগ দায়ের হয়েছিল তিন অভিযুক্তের বিরুদ্ধে ।

যদিও পুলিশ তিনজনকে গ্রেফতার করেছিল এবং তাদের মধ্যেও ৩১ শে জানুয়ারি ২০১৮ তে অভিযুক্ত লালু শেখকে যাবজ্জীবন সাজা ঘোষণা করে কান্দি মহকুমা আদালত ।

কিন্তু সেই সাজার বিরুদ্ধে গিয়ে ৬ ই মার্চ ২০২১ এ অভিযুক্ত লালু শেখকে হাইকোর্টের নির্দেশ নির্দেশকে মান্যতা দিয়ে যাবজ্জীবন সেই সাজা প্রত্যাহার করে নিয়েছিল কান্দি মহকুমা আদালতের তৎকালীন বিচারক. এবার কার্যত তার আড়াই বছর পর হাইকোর্টের করা সেই নির্দেশ ভুয়ো বলে দাবি তুলে,ফের কোলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল কান্দি মহকুমা আদালতের আইনজীবীরা।

এবং তারপর কোলকাতা হাইকোর্টের পক্ষ থেকে সি আই ডি হাতে সম্পূর্ণ ঘটনার তদন্ত ভার তুলে দেওয়া হয়েছিল, গতকাল রাত্রে সেই ঘটনার তদন্তে কোলকাতার হাওড়া থেকে মূল এই অভিযুক্ত কে গ্ৰেফতার করে সি আই ডি পরে আজ তাকে বহরমপুর আদালতে হাজির করা হয়।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + 15 =