অসুস্থ গৃহবন্দিদের চিকিৎসার ব্যবস্থা করলো বারাসাত পুরসভা পুজোয় নবজীবন তিন প্রবীণের

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বারাসাত :: শনিবার ২১,অক্টোবর :: বাঙালির শ্রেষ্ট উৎসব দুর্গোৎসব আর এই উৎসবের আনন্দের মাঝেও এদের দেখার কেউ নেই। তিন অসুস্থ বৃদ্ধ – বৃদ্ধা একাকী দিন কাটাচ্ছিলেন তাদের নিজেদের ঘরে। অশীতিপর তিনজনের শরীরে বাসা বেঁধেছে রোগ। কার্যত অর্ধাহারে দিন কাটছিল তাঁদের। এরকমই অসহায়দের পাশে পুজোর দিনে এগিয়ে এল বারাসাত পুরসভা।

তিন অশীতিপর এবং অসুস্থ বয়স্ক ব্যক্তিকে উদ্ধার করা হল বারাসাত ১০ নম্বর ওয়ার্ড এলাকার একটি ফ্ল্যাট থেকে। পুর কর্মীরা কোনওরকমে তিন বৃদ্ধ-বৃদ্ধাকে অ্যাম্বুলেন্সে চাপিয়ে নিয়ে যায় বারাসাত মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানেই অসুস্থ তিনজনকে ভর্তি করে দেওয়া হয়। ষষ্ঠীর দিন বারাসাত পুরসভার এমনই মানবিক মুখ দেখলো বারাসাত শহরবাসী।

ওই তিন অসহায় বৃদ্ধ বৃদ্ধাকে উদ্ধারের দায়িত্ব নিলেন বারাসাত পুরসভার চেয়ারম্যান অশনি মুখার্জী। হাসপাতাল সূত্রে খবর, দীর্ঘদিন ধরে না খাওয়া দাওয়ার ফলে তিন বৃদ্ধ-বৃদ্ধা অপুষ্টিজনিত রোগে ভুগছেন। তার জেরেই তাঁদের শরীরে নানারকম রোগও বাসা বেঁধেছে । এমত অবস্থায় এই তিন বৃদ্ধ-বৃদ্ধাকে সুস্থ করাই এখন চ্যালেঞ্জ বারাসাত হাসপাতাল কর্তৃপক্ষের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + 4 =