দক্ষিন ২৪ পরগনা জেলার চার জয়গায় বিসর্জনের কার্নিভাল

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ডায়মন্ডহারবার :: বৃহস্পতিবার ২৬,অক্টোবর :: এ যেন শেষ হয়েও হলো না শেষ । উৎসব মুখরিত বাঙ্গালীকে উৎসবমুখী করতে দক্ষিন ২৪ পরগণা জেলার ৪ টি পৃথক মহকুমা এলাকায় বৃহস্পতিবার সন্ধ্যায় ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের ডায়মন্ড হারবার হুগলী নদীর তীরে সান্ধ্যকালীন বিচ্যাত্র অনুষ্ঠানের মধ্যে বিসর্জনের কার্নিভাল অনুষ্ঠিত হলো।

এই অনুষ্ঠানে অংশ গ্রহণ করেছে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের ২০ টি পূজা কমিটি। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বজবজের বিধায়ক আশক দেব, বিষ্ণুপুরের বিধায়ক তথা পরিবহন দপ্তরে মন্ত্রী দীলিপ মণ্ডল, ডায়মন্ড হারবারের বিধায়ক পান্নালাল হালদার। ডায়মন্ড হারবার পুলিশ জেলার পুলিশ সুপার রাহুল গোস্বামী ডায়মন্ড হারবার মহকুমারের এসডিও ও ডায়মন্ড হারবারের এসডিপিও সহ্ একাধিক বিশিষ্ট জনেরা।

ক্যানিং মহাকুমারে ১৭ টি পূজা কমিটি অংশ গ্রহণ করেছে ।এই কার্নিভালে উপস্থিতি ছিলেন একাকধিক বিশিষ্ট জনেরা । কাকদ্বীপ মহাকুমারের পূজা কার্নিভালে উপস্থিতি ছিলেন সুন্দরবন উন্নয়ন মন্ত্রী বঙ্কিমচন্দ্র হাজরা ও কাকদ্বীপের বিধায়ক মন্টুরাম পাখিরা।

বারুইপুরের বিসর্জনের কার্নিভালে অংশ গ্রহণ করেছে ২৩ টি পূজা কমিটি। এই সংস্কৃতিক অনুষ্ঠান থেকে হুগলী নদীর তীরে জন প্লাবন । ভিড় নিয়ন্ত্রন করে কার্যত হিমশিম খেতে হচ্ছে পুলিশ প্রশাসনকে। হুগলী নদীর তীরে চাঁদের হাট আর চোখ ধাঁধানো আলো।মায়া নগরীতে সেজে উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − one =