কোজাগরী লক্ষ্মীপূজা,ধনলক্ষীর আরাধনায় পশ্চিম মেদিনীপুরে আকাশ ছোঁয়া বাজারদর!

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ডেবরা :: শনিবার ২৮,অক্টোবর :: বাঙালির বারো মাসে তেরো পার্বণ।দুর্গাপূজা রেশ কাটতে না কাটতেই আজ কোজাগরী লক্ষ্মীপূজা । বাড়িতে বাড়িতে ধন লক্ষীর আরাধনায় মেতে উঠবেন বাঙালি।মা লক্ষীকে খুশি করতে নিষ্ঠা ভরে পূজার্চনার পাশাপাশি হরেক রকম ফল উৎসর্গ করেন গৃহকর্তা কর্তীরা। কিন্তু মা লক্ষী কে তুষ্ট করতে এবার হাতে একটু ছেঁকা লাগছে।বাজারদর আকাশ ছোঁয়া ।

তবে ধন সম্পদের দেবীকে তুষ্ট করতে সকাল থেকেই পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরার বিভিন্ন এলাকায় বাজারে বেরিয়ে পড়েছেন মানুষজন।কোজাগরী লক্ষ্মী পূজো বলে কথা। এই লক্ষী পূজোকে কেন্দ্র করে পশ্চিম মেদিনীপুর জেলার ডেবরা বাজার রীতিমত জামজমাট । চড়া বাজারদর। বাজারে ফুল ও ফলের দাম বেশ ঊর্ধ্বমুখী। যার ফলে লক্ষী মায়ের আরাধনা এর জন্য ফুল ও ফল কিনতে গিয়ে হিমশিম খাচ্ছে সাধারণ মানুষ।

তবুও বাজারে ভিড় লক্ষ্য করা গিয়েছে পূজোকে কেন্দ্র করে। শুধু তাই নয় প্রতিবছরের মতো এবছরও বাজারে বাজারে লক্ষী প্রতিমার মূর্তি কেনার‌ও হিড়িক লক্ষ্য করা গিয়েছে।একটি ছাঁচের ছোট মূর্তি তিনশো থেকে সাড়ে চারশো দামে বিকচ্ছে। আপেল, নাশপাতি,লেবু, শসার দাম চড়চড়িয়ে বেড়েছে।

তবে,অগ্নিমূল্য যাই হোক না কেন লক্ষী মায়ের আরাধনা তে কোন ত্রুটি রাখতে চায় না আপামর বাঙালি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + four =