নদীয়ার শান্তিপুর পৌরসভা এলাকার ২৪টি ওয়ার্ডের রাস্তার বেহাল অবস্থা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: শান্তিপুর :: মঙ্গলবার ৩১,অক্টোবর :: রাস্তার বেহাল অবস্থা নিয়ে অতিষ্ঠ জনজীবন। গুরুত্বপূর্ণ রাস্তা গুলির চেহারা এখন কঙ্কাল সার, নিত্যদিনের যাতায়াতে অতিষ্ঠ হয়ে উঠেছে যানবাহন চালক থেকে শুরু করে হাসপাতালে যাওয়া রোগী পরিবার স্কুলে যাওয়া ছাত্র-ছাত্রী থেকে পথচারীরা। হ্যাঁ, এমনই অবস্থা নদীয়ার শান্তিপুর পৌরসভা এলাকার ২৪টি ওয়ার্ডের।

জানা যায় গত কয়েক মাস আগে ২৪টি ওয়ার্ডের প্রত্যেকটি বাড়িতে বাড়িতে রাস্তা খুঁড়ে পানীয় জলের লাইন পৌঁছে দেওয়া হয় শান্তিপুর পৌরসভার পক্ষ থেকে। যদিও রাস্তার যে অংশগুলি খোঁড়া হয় সেগুলি পরিপূর্ণ করা হয় না, আর সেখান থেকেই রাস্তার অবস্থা আরো বেহাল রূপ নেয়। সাধারণ মানুষের চলাফেরা করতে এখন দায় হয়ে উঠেছে, যদিও দুর্ঘটনার সংখ্যাটাও দিন দিন বেড়েই চলেছে।

অন্যদিকে শান্তিপুর শহরের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তার অবস্থা একই, এ যেন কঙ্কালসার পরিস্থিতি। শান্তিপুর হাসপাতাল থেকে প্রায় তিন কিলোমিটার রাস্তার অবস্থা বেহাল । জরুরী ক্ষেত্রে হাসপাতালে পৌঁছতে সময় লাগছে দীর্ঘক্ষন, আর যানবাহনের ঝাকিতে অসুস্থ হয়ে পড়ছে রোগীরা। চালকরা জানাচ্ছেন, শুধু জনজীবন অতিষ্ঠ উঠছে না ক্ষয়ক্ষতি হচ্ছে যানবাহনের।

দীর্ঘদিনের এই সমস্যা সমাধানের কোনো উদ্যোগ নিচ্ছে না পৌরসভা, তারা চাইছেন অবিলম্বে রাস্তা গুলির সংস্কারের কাজ শুরু হোক। তবে পৌরসভার চেয়ারম্যান জানিয়েছেন শান্তিপুরের রাস উৎসবের আগেই রাস্তাগুলি ঠিক করবেন তিনি। বেশিরভাগ রাস্তার খানাখন্দ গুলি কোনরকম ভাবে মেরামতির কাজ চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 16 =