হ্যামরেডিওর সহযোগিতায় ১২ বছর পর বাড়ি ফিরল বিহারের এক বাসিন্দা

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: বুধবার ১,নভেম্বর :: বাজারে যাচ্ছে বলে বাড়ি থেকে বেরিয়ে ছিল কিন্তু এর পরে আর বাড়ি ফেরা হয়নি। পরিবারের লোকজনেরা অনেক খোঁজাখুঁজির পর একসময় হাল ছেড়ে দিয়েছিল। অবশেষে হ্যাম রেডিওর সহযোগিতায় বাড়ি ফিরল বিহারের ঔরঙ্গাবাদ জেলার রামপুর এলাকার বাসিন্দা সঞ্জয় পাসওয়ান (৫৫)।

বুধবার পরিবারের লোকজনেরা দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপের অক্ষয় নগর এলাকা থেকে সঞ্জয় পাসওয়ান কে বাড়ি ফিরিয়ে নিয়ে যায়। ১২ বছর পর পরিবারকে কাছে পেয়ে খুশি সঞ্জয় পাসওয়ান। স্থানীয় সূত্রে জানা যায়, দক্ষিণ ২৪ পরগনার কাকদ্বীপ মহকুমার এর অক্ষয় নগর এলাকায় বেশ কয়েকদিন ধরে এক ভবঘুরে এলাকায় ঘোরাঘুরি করছিল ।

এরপর স্থানীয় এক ব্যবসায়ী শ্রীনিবাস দাস বেশ কয়েকবার ওই ভবঘুরের সঙ্গে কথা বলে ভবঘুরের ঠিকানা জানার চেষ্টা করে। কিন্তু ১২ বছর আগেকারের কথা মনে ছিল না সঞ্জয়ের কথার মধ্যে অসঙ্গতি লক্ষ্য করায় যাচ্ছিল। এরপর স্থানীয় ওই ব্যবসায়ী ওয়েস্ট বেঙ্গল হ্যাম রেডিও সম্পাদক অম্বরিশ নাগ বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করে ।

এরপর হ্যাম রেডিও প্রতিনিধি দিবস মন্ডল ওই ভবঘুরের সঙ্গে কথা বলে ওই ভবঘুরের বাড়ির ঠিকানা জানার চেষ্টা করে। এরপর ঘটলো অবিশ্বাস্যকর ঘটনা হ্যাম রেডিও র দলের পক্ষ থেকে অবশেষে ওই ভবঘুরের বাড়ির ঠিকানা খুঁজে বার করে সদস্যরা। এরপর ওই ভবঘুরে পরিবারের সঙ্গে কথা বলে হ্যাম রেডিও সম্পাদক অম্বরিশ নাগ বিশ্বাস।

সঞ্জয় পাশওয়ানের ছবি দেখানো হয় পাশওয়ান পরিবারকে। সঞ্জয়ের ছবি দেখে চিনতে পারে তার পরিবারের সদস্যরা। এরপর সুন্দরবন পুলিশ জেলার সহযোগিতায় ও হ্যাম রেডিওর তত্ত্বাবধানে অবশেষে পাশওয়ান পরিবারের সদস্যদের হাতে সঞ্জয় পাসওয়ান কে তুলে দেয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × five =