বিধ্বংসী আগুনে পুড়ে ছাই তিনটি দোকান ঘর ও একটি বাড়ি

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: কাকদ্বীপ :: বুধবার ২৯,নভেম্বর ::  আগুনে পুড়ে ছাই হয়ে গেল তিনটি দোকানঘর ও একটি বাড়ি। বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে মঙ্গলবার গভীর রাতে দক্ষিণ ২৪ পরগনার হার্ডউড পয়েন্ট কোস্টাল থানার অন্তর্গত কালিনগর এলাকায়। স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার গভীর রাতে হঠাৎই স্থানীয় একটি দোকানে আগুন দেখতে পায় এলাকাবাসীরা। এরপর আগুন নেভানোর চেষ্টা করে এলাকাবাসীরা ।
শীতের কনকনের রাতে রাস উপলক্ষে স্থানীয় একটি মাঠে চলছিল রাস মেলা। এলাকাবাসীর অধিকাংশই ওই রাসমেলায় দেখতে গিয়েছিল। এলাকাবাসীরা প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করে এরপর আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। স্থানীয়রা তড়িঘড়ি খবর দেয় হার্ডউড পয়েন্ট কোস্টাল থানা ও দমকল বিভাগকে। ঘটনার খবর পেয়ে তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছায় দমকলের একটি ইঞ্জিন।
বেশ কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে দমকল কর্মীরা। কিন্তু দমকল ঘটনা স্থলে পৌঁছানোর আগেই সম্পূর্ণ ভস্মীভূত হয়ে যায় তিনটি দোকান ও একটি বসতবাড়ি। এই বিধ্বংসী অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতর কোন খবর মেলেনি।  তিনটি দোকানের মধ্যে যেকোনো একটি দোকানের গ্যাস সিলিন্ডার বাস্ট হয়ে আগুন লেগেছে বলে প্রাথমিক অনুমান দমকলের।
ইতিমধ্যে এই ঘটনাস্থলে পৌঁছেছে কাকদ্বীপ বিধানসভায় বিধায়ক ও স্থানীয় গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান। ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর সব রকমের আশ্বাস দিয়েছে স্থানীয় বিধায়ক।  এলাকাবাসীরা প্রাথমিকভাবে আগুন নেভানোর চেষ্টা করলেও কোনো রকম লাভ হয়নি। এরপর তড়িঘড়ি দমকল খবর দেয়া হয় ঘটনাস্থলে দমকল এসে আগুন নিয়ন্ত্রণ আনে। এই বিধ্বংসী অগ্নি কান্ডের ফলে একটি দোকান ও  বসতবাড়ি সম্পূর্ণ পুড়ে গিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − fourteen =