সোহম ঘোষ চন্দননগর অ্যাকোয়াটিক সেন্টারের হাত ধরে জেলার গণ্ডি পেরিয়ে রাজ্যের দরবারে পৌঁছে জিতেছে একাধিক সেরার শিরোপা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: ইছাপুর :: বৃহস্পতিবার ৩০,নভেম্বর :: ইছাপুর চরকতলা এলাকার বাসিন্দা সোহম ঘোষ। ইস্ট পয়েন্ট স্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রের দিন কাটে জেলা থেকে রাজ্য জাতীয় স্তরে একের পর এক প্রতিযোগিতায় জয়ী হয়ে ।জিতেছে ৫টি সোনার মেডেল। বিজ্ঞান বিভাগের ছাত্র সোহমের নেশা সাঁতার নিয়ে চর্চা করা। সারা দিন পড়াশুনোর ফাঁকে কাটে দিন সাঁতার নিয়ে চর্চা করে।
বাবা সমীর কুমার ঘোষ পেশায় একজন ব্যবসায়ী। ছেলেকে মাত্র পাঁচ বছর বয়স থেকে সাঁতার নিয়ে প্রশিক্ষণে ভর্তি করেন। পরবর্তীতে চন্দননগর অ্যাকোয়াটিক সেন্টারের হাত ধরে জেলার গণ্ডি পেরিয়ে রাজ্যের দরবারে পৌঁছে জিতেছে একাধিক সেরার শিরোপা। আজ সোহমের এই বিপুল সাফল্যে গর্বিত গোটা পরিবার সহ পরিজনরাও।
সিবিএসই জোনাল ২০২৩ এ আসামের ডিব্রুগরে ৫০, ১০০ , ২০০ ব্রেস্ট স্ট্রোকে প্রথম স্বর্ণপদক প্রাপ্তি হয় সোহমের। পরবর্তীতে ২০০, ৪০০ ব্রেষ্টস্ট্রোক মেডলে প্রথম হিসেবে গোল্ড লাভ তার ঝুলিতে। এই ভাবে একের পর এক স্তরে জয়ী দেশের হয়ে বহু বার সাঁতারে নাম উজ্জ্বল করেছে সে। আজ তার ঝুলিতে মোট ১৭ টি মেডেল। তার এই সাফল্যের পিছনে পরিবারের সাথে সাথে বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের সহযোগিতাও অপরিসীম।
সাংবাদিকদের মুখোমুখি হয়ে বললেন সোহম। আগামীতে রাজ্য স্তরে সাঁতার প্রতিযোগিতায় জয়লাভের জন্যে ইস্ট পয়েন্ট স্কুলের ছাত্র সোহম নিচ্ছে জোর কদমে প্রস্তুতি। শুভ কামনা এলাকাবাসীদেরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 5 =