দুই চোখে জল সটাং পায়ে জড়িয়ে ধরে শিক্ষককে বদলি আটকানোর চেষ্টা ছাত্র-ছাত্রীদের

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বসিরহাট  :: রবিবার ৩,ডিসেম্বর ::  যখন রাজ্যের বেশ কয়েকটি স্কুলে মিড ডে মিলের খাবারে চাল ডালে পোকা খাওয়ার অস্বস্তিকর পরিবেশে পড়াশোনা কোথাও আবার খোলা আকাশের নিচে আবার কোথাও মিড ডে মিলের খাবার খিচুড়ি ছুড়ে শিক্ষিকাকে মারা তখন অন্য ছবি দেখা গেল উত্তর ২৪ পরগনার বসিরহাট মহাকুমার  রাজাপুর প্রাথমিক বিদ্যালয়ে ।
গত ২ বছর আগে বাদুড়িয়ার বাগজোলার রাজাপুর অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণীতে থেকে চতুর্থ শ্রেণী পর্যন্ত ছাত্র-ছাত্রীর সংখ্যা প্রায়  ২৫০ জন, শিক্ষক-শিক্ষিকার সংখ্যা পাঁচ জন, এর মধ্যে শিক্ষক নিউটন বিশ্বাস  এখানে নিযুক্ত হয়েছিলেন। তারপর থেকে ছাত্র-ছাত্রীসহ অভিভাবকদের মনে জায়গা করে নেন  শিক্ষক। এর পর ওই শিক্ষকের অন্যত্র শিক্ষকের বদলির খবর আসতেই স্কুলে বিক্ষোভ দেখাতে শুরু করে ছাত্রছাত্রী ও অভিভাবকরা।
শিক্ষক ঘর থেকে দরজা খুলে বেরোতেই একরাশ হতাশা চোখের জল নিয়ে ঝাঁপিয়ে পড়লো ছাত্র-ছাত্রীরা , শিক্ষককে জড়িয়ে ধরে না যাওয়ার আর্জি , এবং কান্নায় ভেঙে পড়ল তারা । শিক্ষক নিউটন বিশ্বাসকে স্কুল থেকে যেতে দিতে নারাজ। কিন্তু রাজ্য স্কুল দপ্তরের নিয়ম মেনে তাকে যেতেই হবে।
কিন্তু ছাত্রছাত্রীরা তাকে যেতে দিতে নারাজ বদলির চিঠির মধ্যে আজ দুপুর বেলা চলে যাওয়ার সময় হঠাৎই ছাত্রছাত্রীরা তাকে পায়ে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন একদিকে ছাত্রছাত্রীরা যেতে দিলে নারাজ অন্যদিকে অভিভাবকরা তার যাওয়ার পথ আটকে স্কুল থেকে বেরোতে দিতে নারাজ নারাজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + eighteen =