কেউ খুঁজছেন কমিক্স, কেউবা ধর্মীয় বই, কেউবা জীবনানন্দের কবিতা, উত্তরবঙ্গ বইমেলা শুভ আরম্ভ

সজল দাশগুপ্ত ::  সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি   :: সোমবার ১১,ডিসেম্বর ::  বই মানুষের সবথেকে কাছের বন্ধু যার কোন বিকল্প নেই। বই অন্ধকার দূর করে আলোর সূচনা করে। প্রতিবছর শীতের শুরুতে উত্তরের গর্ব উত্তরবঙ্গ বইমেলার সূচনা হয়। এবারও বইমেলা অনুষ্ঠিত হচ্ছে। উত্তরবঙ্গের বইমেলা ৪১ তম বর্ষে পদার্পণ করেছে। কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামের মেলা প্রাঙ্গনে গত আট সেপ্টেম্বর থেকে বইমেলা শুরু হয়েছে।
তবে আজ সন্ধ্যায় এই বইমেলার আনুষ্ঠানিক উদ্বোধন সম্পন্ন হল। দেব সাহিত্য কুটির থেকে আরম্ভ করে আরো বিখ্যাত প্রকাশনী সংস্থাগুলি তাদের বইয়ের সম্ভার নিয়ে এসেছে। প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে বইমেলার শুভ সূচনা হয়। বইমেলার শুভ উদ্বোধন মুহূর্তে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাহিত্যিক স্বপ্নময় চক্রবর্তী, শিলিগুড়ি পুর নিগমের মেয়র গৌতম দেব,এছাড়া আরো অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা। আজ ছিল বইপ্রেমীদের উপচে পড়া ভিড়। কেউ মহাভারতের খোঁজ করছেন কেউবা রামায়ণের।
ছোট কচিকাচাদের দেখা যাচ্ছে আঁকার বইয়ের খোঁজ করতে। কিশোর কিশোরীদের ঝোঁক প্রেমের গল্পের দিকে, আবার গৃহিণীদের ঝোঁক রান্নার বইয়ের দিকে। ৮ থেকে ৮০ সকল বয়সীদের রসদ রয়েছে এবারের বইমেলায়। বইমেলায় রয়েছে সাংস্কৃতিক মঞ্চ যেখানে প্রতিদিন সন্ধ্যায় বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − 8 =