দারিদ্রতার সঙ্গে লড়াই করে রাজ্য স্তরে ক্যারাটে প্রতিযোগিতায় প্রথম স্থান প্রিয়ার

সুদেষ্ণা মন্ডল  ::  সংবাদ প্রবাহ :: ডায়মন্ড হারবার   :: সোমবার ১১,ডিসেম্বর :: রাজ্য স্তরে ক্যারাটে প্রতিযোগিতায় ডায়মন্ডহারবার তথা জেলার মুখ উজ্জ্বল করল ডায়মন্ডহারবারে দুই ছাত্রী। সম্প্রতি পশ্চিম বর্ধমানের আসানসোল ইণ্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় রাজ্য ক্যারাটে প্রতিযোগিতা। আর এই প্রতিযোগিতাতে বিশেষ চমক দিল দক্ষিণ চব্বিশ পরগণা জেলার দুই ছাত্রী।
ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল ফর স্কুল গেমস এণ্ড স্পোর্টস আয়োজিত চারদিনের ৬৭-তম রাজ্য প্রতিযোগিতায়  পশ্চিম বঙ্গ সরকারের শিক্ষা বিভাগের নির্দেশিকা অনুযায়ী প্রতি বছর এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে বলে উদ্যোক্তারা জানিয়েছেন। রাজ্য স্তরে প্রতিযোগিতায় দক্ষিণ চব্বিশ পরগণা থেকে অনূর্ধ্ব ১৭ বিভাগে বীথিকা পাড়ুই এবং অনূর্ধ্ব ১৯ বিভাগে প্রিয়া হালদার ১ম স্থান অর্জন করেছেন। তাদের এই সাফল্যে উভয়কে স্বর্ণ পদক ও শংসাপত্র দিয়ে সম্মান জানানো হয়।
রাজ্য প্রতিযোগিতায় ১ম স্থানাধিকারী হিসাবে এই দুই প্রতিযোগী,জাতীয় স্তরে প্রতিযোগিতায় অংশ গ্ৰহণের সুযোগ পেয়ে গেলেন। ডায়মণ্ড হারবার ভারত সেবাশ্রম সঙ্ঘের ক্যারাটে প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিয়ে থাকেন কোচ বিজয় প্রামাণিক। প্রিয়া হালদারের বাড়ি দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবারের হরিণডাঙাতে। ছোট্ট এক চিলতে বাড়িতেই বাবা ও ভাইকে নিয়ে বাস করে প্রিয়া। প্রিয়া ডায়মন্ড হারবারে পারুলিয়া হাই স্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রী এ বছর উচ্চমাধ্যমিক পরীক্ষা দেবে সে।
দুই শিক্ষার্থীদের এই সাফল্যে গর্বিত ডায়মন্ড হারবার ভারত সেবাশ্রমের ক্যারাটে প্রশিক্ষক বিজয় প্রামাণিক। তিনি জানান, রাজ্য স্তরে ডায়মন্ড হারবারের মুখ উজ্জ্বল করেছে এই দুই মেয়ে। প্রিয়া আমার কাছে ছ বছরের বেশি সময় ধরে ক্যারাটে শিখছে।বীথিকা পাড়ুই প্রায় পাঁচ বছর ধরে ক্যারাটে শিখছে। এরা রাজ্য ে নিজেদের জেলার পাশাপাশি ডায়মন্ড হারবার এর নাম উজ্জ্বল করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + fourteen =