শিলিগুড়িতে মুখ্যমন্ত্রীর সভা থেকে বিভিন্ন সরকারী সুযোগ-সুবিধা প্রদান বিভিন্ন প্রকল্পের শিলান্যাস

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: শিলিগুড়ি  :: মঙ্গলবার ১২,ডিসেম্বর ::  আজ শিলিগুড়িতে ছিল মুখ্যমন্ত্রীর সভা। সভার শুরুতেই তিনি  সকলকে আসন্ন বড়দিন এবং ইংরেজি নববর্ষের আগাম শুভনন্দন জানান । এদিন  শিলিগুড়ির কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে অনুষ্ঠিত হয়। এইসভা থেকে মুখ্যমন্ত্রী রাজ্যব্যাপী কৃষকবন্ধু (নতুন) প্রকল্পে চলতি রবি মরশুমের জন্য সহায়তা প্রদানের বিষয় ঘোষণা করা হয়।
যার মাধ্যমে ১ কোটি ১ লক্ষেরও বেশি কৃষককে মোট ২,৮০৬ কোটি টাকা দেওয়ার বিষয় জানান ।  এর পাশাপাশি তিনি আরো জানান সবুজ সাথী প্রকল্পের মাধ্যমে পশ্চিমবঙ্গের মোট ৮,৭৭৬টি সরকারি ও সরকার পোষিত বিদ্যালয় এবং মাদ্রাসার প্রায় ১২ লক্ষ ২৪ হাজার ছাত্রছাত্রীকে নবম পর্যায়ের সাইকেল প্রদানের শুভারম্ভ হলো। এই সভা থেকে মোট ২৮টি জনমুখী প্রকল্পের শুভ শিলান্যাস প্রস্তর স্থাপন  করা হয়, মোট অর্থমূল্য ১১২১.৬৯ কোটি টাকা ।
১৪টি জনমুখী প্রকল্পের শুভ উদ্বোধন  করেন মুখ্যমন্ত্রী, যার মোট অর্থমূল্য ২৮.১৩ কোটি টাকা। এছাড়াও, আজ এই সভাস্থল থেকে প্রায় ১২,০০০ মানুষকে কোনো না কোনো সরকারি পরিষেবা প্রদান করা হয়। বাংলার মানুষের মুখে হাসি ফোটানোই মা-মাটি-মানুষের সরকারের মূল‌ লক্ষ্য। কিন্তু স্বৈরশাসক বিজেপির প্রতিশোধমূলক রাজনীতির চক্রান্তে মাঝে মাঝে তা বাধাপ্রাপ্ত হয়।
ঘৃণ্য রাজনীতির চরম সীমাকে ছুঁয়ে তারা ১০০ দিনের কাজ, আবাস যোজনা, সড়ক যোজনার মত বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পের টাকা ইচ্ছাকৃতভাবে আটকে রেখেছে। বাংলার প্রায় ২০ লক্ষ গরিব শ্রমিকের ন্যায্য অধিকার পাওনার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নিজে আগামী ১৭ ডিসেম্বর দিল্লি রওনা হচ্ছেন, এই বিষয়ে জানান তিনি।  তিনি আরো জানান যতদিন আপনাদের হকের টাকা গণতান্ত্রিক উপায়ে ছিনিয়ে না আনছি, ততদিন পর্যন্ত আমাদের এই লড়াই চলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 4 =