বড়দিনের আগে সুখবর, দার্জিলিং চিড়িয়াখানায় এল সাইবেরিয়ান বাঘ

সজল দাশগুপ্ত   :: সংবাদ প্রবাহ :: দার্জিলিং  :: বৃহস্পতিবার ১৪,ডিসেম্বর ::  বড়দিনের আগে সুখবর, দার্জিলিং এ এলো এক জোড়া সাইবেরিয়ান বাঘ। ভূমধ্যসাগরের নিকটস্থ সাইপ্রাস দ্বীপের চিড়িয়াখানা থেকে নিয়ে আসা হয়েছে এক জোড়া বাঘ। দার্জিলিং চিড়িয়াখানা কর্তৃপক্ষ মনে করছেন এই সাইবেরিয়ান বাঘেদের দেখতে পর্যটকদের ভিড় বাড়বে। এ প্রসঙ্গে আরও জানা গেছে আগেও দার্জিলিং চিড়িয়াখানায় একটি সাইবেরিয়ান বাঘ ছিল, তবে বয়সের কারণে সেটি মারা যায়।
সুদূর সাইপ্রাস থেকে নিয়ে আসা হয়েছে সাইবেরিয়ান বাঘ দুটিকে, তবে পথে বেশ কয়েক জায়গায় বিশ্রাম দেওয়া হয়েছে তাদের। সাথে ছিল চিকিৎসকদের দল। তাদের তরল খাবার দেওয়া হয়েছে। শিলিগুড়ি থেকে দার্জিলিং নিয়ে যাওয়ার সময় বাঘ দুটির স্বাস্থ্য পরীক্ষা বেঙ্গল সাফারিতে পরীক্ষা করা হয়। আপাতত চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে তারা।
এই বিষয়ে জানাযায়  কিছুদিন সময় লাগবে দার্জিলিং এর পরিবেশের সাথে তাদের মানিয়ে নিতে। তবে দার্জিলিং এর পরিবেশ সাইবেরিয়ান বাঘদের থাকবার জন্য অনুকূল। আপাতত তাদের তরল খাবার দেওয়া হচ্ছে। দার্জিলিং চিড়িয়াখানা কর্তৃপক্ষ মনে করছেন সাইবেরিয়ান বাঘদের দেখবার জন্য পর্যটকদের ভিড় বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + 4 =