জয়দেব কেন্দুলি মেলা আশ্রম কমিটির জয়দেব মেলা বিষয়ক আলোচনা সভা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বীরভূম :: সোমবার ২৫,ডিসেম্বর :: ঐতিহ্যবাহী জয়দেব মেলা আশ্রম কমিটির পক্ষ থেকে প্রস্তুতি সভার আয়োজন করা হয় রবিবার। আগামী ২৯ শে পৌষ থেকে জয়দেব কেন্দুলিতে বসবে মেলা। এই ঐতিহ্যবাহী মেলায় পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা ছাড়াও ভারতবর্ষের নানান প্রান্ত থেকে সাধু মহন্ত ও পূন্যার্থীরা আসেন জয়দেব কেন্দুলির মেলায়।

মেলার আগে এদিন অন্যান্য বছরগুলির মতো পৌষ সংক্রান্তিতে জয়দেব কেন্দুলিতে যে সমস্ত স্থায়ী অস্থায়ী আখড়াগুলি বসিয়ে পূন্যার্থীদের ভক্তসেবা সহ নানান অনুষ্ঠানের আয়োজন করেন। সেই সমস্ত আশ্রমগুলির সদস্যদের নিয়ে এদিন আলোচনা সভা বা প্রস্ততি সভার আয়োজন করা হয়। আশ্রম কমিটির তরফে সকল আশ্রম সদস্যদের ডি.জে বক্স না বাজানো, মদ্যপান থেকে বিরত থাকা, আশ্রমগুলিতে শান্তিশৃঙ্খলা বজায় রাখা সহ নানান বিষয়ে অবগত করা হয়।

পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকার যেভাবে মেলায় জল, আলো, রাস্তা বিনামূল্যে ব্যবস্থা করে সে বিষয়েও পশ্চিমবঙ্গ সরকারের ভূয়সী প্রশংসা করেন উপস্থিত মেলা কমিটির সদস্য সদস্যারা।জয়দেব কেন্দুলি মেলায় সুবিধা অসুবিধার বিষয়গুলি নিয়েও বিশদে আলোচনা করা হয়।

এদিন উপস্থিত ছিলেন পশ্চিমবর্ধমান জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান তথা মেলা কমিটির সহ সভাপতি চুমকি মুখার্জী, জয়দেব মেলা আশ্রম কমিটির সভাপতি পরিতোষ চক্রবর্তী, সহ সভাপতি শান্তি কুমার রজক, সম্পাদক জহরলাল ঘোষ, উপদেষ্টা কমিটির সদস্য আপু লায়েক, কোষাধ্যক্ষ সঞ্জয় মাজি সহ সাধু সন্ত এবং অন্যান্য সদস্য সদস্যা ও বিশিষ্টজনেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + sixteen =