বিগত ১০ বছর ধরে বন্ধ শিলিগুড়ি রাঁচি বাস পরিষেবা চালু করতে যাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: কোচবিহার :: মঙ্গলবার ২৬,ডিসেম্বর :: বিগত ১০ বছর ধরে বন্ধ শিলিগুড়ি রাঁচি বাস পরিষেবা চালু করতে যাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা। এছাড়াও নতুন বছরের সাধারণ মানুষের জন্য নতুন করে বিভিন্ন রূপে নতুন বাস পরিষেবা উপহার দিতে যাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা। মঙ্গলবার উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার মূল অফিসে সাংবাদিক সম্মেলন করে সমস্ত বিষয়ে জানান উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থার চেয়ারম্যান পার্থ প্রতীম রায়।

ইতিমধ্যে ৪৩ টি নতুন বাস এনেছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা। এছাড়াও আরও ৩০ টি সিএনজি বাস পেতে চলেছে তারা । তাই পুরানো বাসগুলোকে সরিয়ে রাস্তায় নতুন বাস চালানোর পরিকল্পনার সাথে সাথে বেশ কিছু নতুন রুটে নতুন বাস চালাতে চলেছে পরিবহন সংস্থা । রেজিস্ট্রেশন ও কাগজপত্রের জটিলতার কারণে বিগত ১০ বছর ধরে বন্ধ থাকা শিলিগুড়ি রাচি বাস পরিষেবা চালু হচ্ছে ।৫৫ সিটের তিনটি বাস চালানো হবে ।

শিলিগুড়ি জলপাইগুড়ি পর নতুন বছরে সপ্তায় তিন দিন ২৭ সিটের কোচবিহার দার্জিলিং বাস পরিষেবা সপ্তাহে চালু করতে যাচ্ছে পরিবহন সংস্থা । এছাড়াও কলকাতা শিলিগুড়ি কলকাতা কোচবিহার কলকাতা আলিপুরদুয়ার বাসগুলো নিয়ে যাত্রীদের অনেকটাই অভিযোগ রয়েছে সেই মতো এই সমস্ত রুটে নতুন বাস নামানোর পরিকল্পনা নেওয়া হয়েছে। যার মধ্যে ৩টি এসি ও ৯টি রকেট বাস চালানো হবে।

এছাড়াও দীর্ঘদিন থেকে বন্ধ থাকা ময়নাগুড়ি ধাপরা বাস পরিষেবা চালু করতে যাচ্ছে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন সংস্থা। নতুন বছরের প্রথম সপ্তাহ থেকেই এই সমস্ত পরিষেবা গুলো চালু করা হবে বলে জানান চেয়ারম্যান পার্থ প্রতিম রায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − 1 =