গিগ কর্মীদের বিভিন্ন সমস্যা নিয়ে জেলাশাসকের কাছে স্মারকলিপি দিয়েছে সিটু।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল :: বুধবার ২৭,ডিসেম্বর :: আসানসোল, পশ্চিমবঙ্গ বুধবার, বামপন্থি শ্রমিক সংগঠন সিটু-র ব্যানারে, প্রাক্তন সিপিআই(এম) সাংসদ বংশগোপাল চৌধুরি তার সমর্থকদের সাথে আসানসোলের পশ্চিম বর্ধমান জেলা শাসকের দফতরে পৌঁছে বুধবার আসানসোল সহ রাজধানী কলকাতাযর গিগ শ্রমিকদের সমস্যার বিষয়ে একটি স্মারকলিপি জমা দিয়েছেন জেলা শাসক এস পান্না বালামের কাছে ।

ওলা ও উবার সংক্রান্ত পরিবহন সংস্থাগুলিতে কর্মরত যুবক -যুবতীদের সমর্থনে স্মারকলিপিতে বলা হয়েছে, বর্তমানে ওলা সহ র‌্যাপিডোতে মোটরসাইকেল ও গাড়ি চালাচ্ছেন বেকার যুবক-যুবতীরা। অথচ পরিবহন পরিষেবায় ন্যায্য মূল্যের চেয়ে বেশি দাম নেওয়া সংস্থাগুলির ক্রমাগত সমস্যার কারণে গুরুতর আর্থিক সমস‍্যার সম্মুখীন হচ্ছেন কর্মরত যুবক যুবতীরা ।

গত তিন-চার মাস ধরে এই পরিস্থিতি আরও খারাপ আকার ধারণ করেছে। যার কারণে তারা এখন আবার বেকারত্বের দ্বারপ্রান্তে ফিরে এসেছেন। এর প্রধান কারণ একটাই, কর্মরত যুবক যুবতীরা এই কাজে টাকা বাঁচাতে পারছেন না। এমতাবস্থায় তাদের সমস্যার সমাধান ও দাবি পূরণের চেষ্টা চলছে।

এই পরিস্থিতিতে সিটু প্রস্তুত হয়েছে গিগ শ্রমিকদের আলাদা ইউনিয়ন গঠন করে তাদের পক্ষ নিয়ে লড়াই করার। একই সাথে তাদের সমস্যাগুলি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলে ধরে কথা বলবে এই শ্রমিক সংগঠনটি। যা তাদের সমস্যার বিরুদ্ধে জোরালোভাবে আওয়াজ তুলবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + 8 =