মল্লিকপুরে ভূয়ো কল সেন্টার থেকে ছয় জনকে গ্রেফতার করলো বারুইপুর পুলিশ।

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: বারুইপুর :: শনিবার ৩০,ডিসেম্বর :: বারবার কল সেন্টার থেকে বিদেশের বসবাসকারী মানুষের টার্গেট করত হেলথ কিম পাইয়ে দেওয়ার এবং তাদের প্রতারণও করতো। এমনই ঘটনা ঘটতো দক্ষিণ ২৪ পরগনার  বারুইপুর থানার অন্তর্গত  বারুইপুর মল্লিকপুর এলাকায়।

শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে বারুইপুর মল্লিকপুর পুলিশ ক্যাম্পের একটি বিশেষ প্রতিনিধি দল হানা দেয় এক ভুয়ো কল সেন্টারে। কল সেন্টারে ল্যাপটপ, মোবাইল এবং বিভিন্ন সামগ্রিসহ ছয় জনকে গ্রেফতার করে পুলিশ। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর থানার অন্তর্গত মল্লিকপুরের কাছে নতুন পাড়ায় অবস্থিত একটি অফিসে।

কল সেন্টারে নামে মানুষকে প্রতারণা করার ফাঁদ পাতা হত, শুক্রবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে সেখানে অভিযান চালিয়ে মোট ছয় জনকে গ্রেপ্তার করে বারুইপুর মল্লিকপুর পুলিশ ক্যাম্পের এস আই রিজুজ্জামান হোসেন ও তার দল ।

ধৃত ব্যক্তিদের নাম রাজা খান বয়স ২১, কুড়ি বছরের মোঃ মুশিদ, ২১ বছরের সোয়েব হোসেন , কুড়ি বছর বয়সী প্রিন্স নস্কর, ১৯ বছরের এস কে নিয়াজ এবং ১৮ বছরের আবু তাহা নাসির বেশিরভাগই মল্লিকপুরের বাসিন্দা বলে খবর । উদ্ধার হয়েছে তিনটি ল্যাপটপ, নয়টি মোবাইল ফোন এবং আরো বেশ কিছু সরঞ্জাম।

এরা সকলেই একটি বেআইনি কল সেন্টার চালাচ্ছিল। প্রাথমিক সূত্রে খবর এরা মূলত মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিদেশে বসবাসকারী মানুষজনকেই টার্গেট করত, এবং তাদেরকে প্রতারণা করতো। এই ঘটনায় বারুইপুর থানায় ৪১৯, ৪২০, ৪০৬ আই পি সি এবং 20 & 21 ইন্ডিয়ান টেলিগ্রাফ এক্ট 1885 এবং ৬৬ডি তথ্যপ্রযুক্তি আইনে ধৃত ব্যক্তিদের নামে মামলা দায়ের হয়েছে। বারুইপুর থানার সূত্রে খবর শনিবার ধৃত ব্যক্তিদের বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + fourteen =