প্রাচীন নিদর্শন সংস্কৃতি ইতিহাসে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে এই ধান্যকুড়িয়া গ্রামে।

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: বসিরহাট :: রবিবার ৩১,ডিসেম্বর :: উত্তর চব্বিশ পরগনার বসিরহাট মহকুমার বসিরহাট ২ নম্বর ব্লকের ধান্যকুড়িয়া গ্রাম । বহু প্রাচীন নিদর্শন সংস্কৃতি ইতিহাসে আষ্টেপৃষ্ঠে জড়িয়ে রয়েছে এই গ্রামে। ইতিমধ্যে এই গ্রামের গাইন গার্ডেনকে হেরিটেজ ঘোষণা করেছে রাজ্য সরকার। আরো দর্শনীয় স্থান রয়েছে যা রাজ্য ছাড়িয়ে ভিন্ন রাজ্যে এমনকি বিদেশি পর্যটকদের কাছে আকর্ষণের কেন্দ্রবিন্দু। এখানে ছোট-বড় ছবির শুটিংয়ের জায়গা হিসেবে বিশেষ স্থান করে নিয়েছে ।

প্রাচীন রাজবাড়ী রয়েছে অন্যদিকে সিপাহী বিদ্রোহের আমলে তৈরি হওয়া হাই স্কুল , ইতালি স্থাপত্য ভাস্কর্য বহু নিদর্শন গাইন বল্লভ সাহু জমিদার বাড়ি আজও এই গ্রামে দেখা মেলে । একরকম বলা চলে প্রাচীন সংস্কৃতি বহন করে চলেছে গ্রাম।

যেখানে বহু ইতিহাসের সাক্ষী হয়ে রয়েছে এই হেরিটেজ গ্রাম রাজ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্য হেরিটেজ কমিশনার আলাপন বন্দ্যোপাধ্যায় বসিরহাট মহকুমা শাসক আশীষ কুমার ,বসিরহাট উত্তর বিধানসভার চেয়ারম্যান এটিএম আব্দুল্লাহ রনি, সহ বিশিষ্টজনেরা নিদর্শন গুলি ঘুরে দেখেন। যাতে হেরিটেজ করা যায় তার জন্য সরজমিনে খতিয়ে দেখলেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four × 3 =