কেন্দ্রীয় সরকারের ট্রাক চালকদের নতুন আইনের বিরোধে ট্রাক চালকদের বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: আসানসোল :: মঙ্গলবার ২,জানুয়ারি :: সম্প্রতি কেন্দ্রীয় সরকার ট্রাক চালকদের জন্য একটা নতুন আইন আনতে চলেছেন এতে কোন ট্রাক চালক কাউকে কোন কারণে ধাক্কা মারলে সেই ব্যাক্তির মৃতু হলে চালকদের সাত লক্ষ টাকা জরিমানা বা সাত বছরের জেল হবে ।

সারা ভারতে এই আইনের বিরোধিতা করে ট্রাক চালকরা বিভিন্ন জায়গায় রাস্তা অবরোধ করে। মঙ্গলবার আসানসোলের ট্রাক চালকরা তৃণমূল কংগ্রেসের শ্রমিক সংঘটনের নেতা রাজু ওয়ালিয়ার নেতৃত্বে বিক্ষোভ দেখান । রাজু ওয়ালিয়া জানান কেন্দ্রের অমিত সাহ এবং নরেন্দ্র মোদি যৌথভাবে বিভিন্ন সময়ে জন বিরোধী আইন আনছেন ।সম্প্রতি কেন্দ্রীয় সরকার ট্রাক চালকদের জন্য আইন আনতে চলেছেন তা ট্রাক চালকদের জন্য ক্ষতিকর ।

তৃণমূল কংগ্রেস এই আইনের বিরোধিতা করছে এবং কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির বিরোধিতা করে তৃণমূল কংগ্রেসের কর্মীরা। অন্যদিকে ট্রাক চালক জানান তারা জীবনের ঝুঁকি নিয়ে জিনিস সাধারণ জনগণের সুবিধার্থে পৌঁছে দেন তাদের পরিবারের বাচ্চাদের বড় স্কুলে পড়াতে পারেন না তাদের সামান্য বেতনে অথচ কেন্দ্রীয় সরকারের স্বৈরাচারী মনোভাবের কারণে তারা গাড়ী বন্ধ করে বিক্ষোভ দেখাতে বাধ্য হয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =