বাঘের পায়ের ছাপ ঘিরে আতঙ্কিত গ্রামবাসীরা ধুপগুড়িতে

সজল দাশগুপ্ত  :: সংবাদ প্রবাহ :: ধুপগুড়ি :: মঙ্গলবার ২,জানুয়ারি :: বাঘের পায়ের ছাপ , আতঙ্ক ধুপগুড়িতে। ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে এলাকা জুড়ে। ঘটনাট ঘটেছে ধুপগুড়ি দক্ষিন কাঠুলিয়া এলাকায়। প্রসঙ্গত এই বিষয়ে জানা গেছে, সকালে গ্রামের এক পুকুরে বাঘের পায়ের ছাপ দেখতে পান স্থানীয় এলাকার বাসিন্দারা। ঘটনার খবর ছড়িয়ে পড়বার পর সেখানে ভিড় জমাতে শুরু করেন অনেকেই।

তবে সূত্রে খবর মিলেছে এই পর্যন্ত বনদপ্তরকে এই বিষয়ে এখনও পর্যন্ত খবর দেওয়া হয়নি। স্থানীয় এক বাসিন্দা জানান,আজ গ্রামের বাসিন্দারা পুকুরে এসে বাঘের পায়ের ছাপ দেখতে পায়। ওই বাঘের পায়ের ছাপ দেখবার পর আতঙ্কিত হয়ে পড়েন গ্রামবাসীরা। তিনি আরও বলেন,পার্শ্ববর্তী এলাকায় জঙ্গল আর জঙ্গল নেই। বেশির ভাগটাই লোকালয় হয়ে গিয়েছে। তাই সাধারনত জন্তু জানোয়ার আসবে,আবার চলে যাবে।

তাই গ্রামের বাসিন্দাদের আতঙ্কিত না হতে এবং সতর্ক থাকতে বলে তিনি জানান। কারন এর আগে বাঘের হামলায় দুইজন আহত হয়েছিল। তখন বন দফতর থেকে এসে সকল গ্রামবাসীদের সাবধান করে গিয়েছিল। যেহেতু এই পায়ের ছাপ বাঘের বলে অনুমান করছে। তবে পায়ের ছাপ যে বাঘের সেটা সঠিক কারো জানা নেই। যদিও পর্যন্ত এখনও এই বিষয়ে বনদফতরে খবর দেওয়া হয় নি।

উল্লেখ্য,গত ৩১ সে ডিসেম্বর দক্ষিণ কাঠুলিয়া এলাকার এক চা-বাগানে প্রথম দেখা মিলে বাঘের। পরবর্তী ওই বাঘের হামলায় দুজন আহত হন। ওই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় বন দফতর। এদিন সেই ঘটনাস্থলের প্রায় ৮০০মিটার দূরে এক জলাশয়ে অজানা জন্তুর পায়ের ছাপ ঘিরে বাঘের আতঙ্ক ছড়ায় এলাকায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + fourteen =