পুণ্যার্থীদের স্বাস্থ্যের প্রতি বিশেষ নজর , থাকছে নিউরো টেলি মেডিসিনের সুবিধা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: শুক্রবার ০৫,জানুয়ারী :: এবছর গঙ্গাসাগর মেলায় আগত পুণ্যার্থীদের কথা মাথায় রেখে নয়া পদক্ষেপ নিয়েছে স্বাস্থ্য দপ্তর। গঙ্গাসাগর মেলা ২০২৪ এর জন্য তৈরি হওয়া প্রতিটি বাফার জন্য থাকছে একটি করে মেডিকেল অফিসার ও মেডিকেল টিম। সাংবাদিক সম্মেলন করে বৃহস্পতিবার এমনটাই জানালেন ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক তথা গঙ্গাসাগর মেলা নোডাল অফিসার ডাঃ জয়ন্ত কুমার শুকুল ।

জেলা পরিষদ এর কর্মাধ্যক্ষ জন্যস্বাস্থ্য শিখা রায় ও পরিবেশ..মেলা সমন্বয়কারী অফিসার তথা ডেপুটি.সি.এম. ও. এইচ- ১-ডাঃ হিমাদ্রি হালদার. মেলা অফিসার ডাঃ সোনালী দাস. ডেপুটি সি. এম. ও. এইচ ২. ডাঃ পরিমল ডাকুয়া. ডি. এম. সি. এইচ ও.. ডাঃ বিবেকানন্দ সরকার ডেপুটি সি. এম. ও. এইচ.৪.. ডাঃ মোঃ আকবর হোসেন প্রমুখ।

এবছর গঙ্গাসাগর মেলায় থাকছে নিউরো টেলি মেডিসিনের ব্যবস্থা। পুণ্যার্থীদের স্বাস্থ্য পরিষেবার সুনিশ্চিত করতে স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে গঙ্গাসাগর মেলার সময় থাকছে ৪টি ওয়াটার অ্যাম্বুলেন্স ও ১০০টি অ্যাম্বুলেন্স রয়েছে। থাকছে ৩টি অস্থায়ী হাসপাতাল।প্রায় ১০০ জন চিকিৎসক-সহ বিভিন্ন স্তরের ৭০০-র বেশি স্বাস্থ্যকর্মী মোতায়েন থাকবেন প্রাথমিক চিকিৎসা কেন্দ্র ও অস্থায়ী হাসপাতালগুলিতে।

মেলায় এসে যাঁরা অসুস্থ হয়ে পড়বেন, তাঁদের জন্য ডায়মন্ড হারবার মেডিক্যাল কলেজ, সাগর হাসপাতাল, কাকদ্বীপ মহকুমা হাসপাতাল-সহ আশপাশের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রগুলিকে প্রস্তত থাকতে নির্দেশ জারি করা হয়েছে জেলাশাসকের তরফে।পাশাপাশি, ৭১৫ জন স্বাস্থ্যকর্মীর মধ্যে প্রায় ১০০ জন চিকিৎসক, ১০০ জন নার্স থাকছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 2 =