ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের প্রায় ৭৬১২০ জন প্রবীণ নাগরিকদের হাতে বার্ধক্য ভাতার যৎসামান্য অর্থ তুলে দিলেন ডায়মন্ড হারবারের সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: ডায়মন্ডহারবার :: রবিবার ৭,ডিসেম্বর :: গত বছর নভেম্বরের ১০ তারিখে ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত ফলতা বিধানসভার এলাকায় একটি বিজয়া সম্মেলনে অনুষ্ঠানে গিয়ে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সাংসদ ঘোষণা করেছিল আগামী নতুন বছরে ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের প্রায় ৭৫ হাজার প্রবীণ নাগরিকদের তিনি বার্ধক্য ভাতা দেবেন।

অভিষেক বন্দ্যোপাধ্যায় এর সেই ঘোষণার পর থেকেই। দুটি দফায় ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভা এলাকায় শুরু হয় নতুন করে আবেদন গ্রহণ করার কাজ। প্রথম পর্যায়ে নতুন রেজিস্ট্রেশন করার কাজ শুরু হয় ৬ই ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত। দ্বিতীয় দফার আবেদন নেওয়ার কাজ শুরু হয় ১১ ডিসেম্বর থেকে ১৫ই ডিসেম্বর পর্যন্ত। ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের প্রায় ৭৫ হাজারেরও বেশি আবেদনপত্র জমা পড়ে।

এরপর চূড়ান্ত পর্যায়ে নামের তালিকা সিদ্ধান্ত করা হয়। রবিবার ৭ জানুয়ারি ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত পৈলানের যুব সংঘের মাঠ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের প্রায় ৭৬১২০ জন প্রবীণ নাগরিকদের হাতে বার্ধক্য ভাতার যৎসামান্য অর্থ তুলে দিলেন ডায়মন্ড হারবারের সংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এই অনুষ্ঠানের নামকরণ দেয়া হয়েছে “প্রবীণ নাগরিকদের শ্রদ্ধার্ঘ্য জ্ঞাপন”।

রবিবার বিকেল তিনটের সময় পৈলানের যুব সংঘের মাঠে উপস্থিত হন ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রের সাংসদ তথা তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায়। এছাড়াও এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা, উপস্থিত ছিলেন বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের পরিবহনের প্রতিমন্ত্রী দিলীপ মন্ডল। এছাড়াও উপস্থিত ছিলেন তৃণমূলের একাধিক শীর্ষ নেতৃত্বরা।

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে এই অনুষ্ঠান ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সাতটি বিধানসভার বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে ও পঞ্চায়েতে স্কিনের মাধ্যমে স্থানীয় বিধায়ক ও স্থানীয় কাউন্সিলরদের উপস্থিতিতে সাধারণ মানুষকে সরাসরি এই অনুষ্ঠানের সম্প্রসারণ দেখানো হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =