কলকাতা পুলিশের অধীনে ভাঙড়ের চার থানার ভার্চুয়াল উদ্বোধন মুখ্যমন্ত্রীর

সুদেষ্ণা মন্ডল :: সংবাদ প্রবাহ :: ভাঙড় :: সোমবার ৮,জানুয়ারি :: পঞ্চায়েত ভোটে দিন ঘোষণার পর থেকে বারবার উত্তপ্ত হয়ে উঠেছে ভাঙড় । রাজনৈতিক হিংসায় বোমা বারুদের স্তূপে পরিণত হয়েছিল। প্রাণ হারিয়েছে বেশ কয়েকজন রাজনৈতির কর্মী। ভাঙড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে বিরোধীরা বারবার প্রশ্ন তুলেছিল। এরপরই গত বছর ভাঙড়কে কলকাতা পুলিশের আওতায় আনতে বিনীত গোয়েলকে নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

সোমবার থেকে কলকাতা পুলিশের অধীনে আনুষ্ঠানিক ভাবে পথ চলা শুরু করল ভাঙড়। আপাতত বারুইপুর পুলিশ জেলার ভাঙড় ও কাশীপুর থানাকে ভেঙে কলকাতা পুলিশের ভাঙড় ডিভিশনের ৪টি থানা করা হচ্ছে। ভাঙড় থানাকে ভেঙে ভাঙড় ও চন্দনেম্বর থানা, অন্যদিকে কাশীপুর থানাকে ভেঙে পোলেরহাট ও উত্তর কাশীপুর থানা করা হচ্ছে।পুলিশ সূত্রের খবর, মাধবপুর, বোদরা, হাতিশালা ও বিজয়গঞ্জ বাজারে থানাও চালু করা হবে বলে ।

ভাঙড় ও কাশীপুর থানার পুরোন কয়েকজন অফিসার ও কনস্টেবলকে রাখা হচ্ছে কলকাতা পুলিশকে সহায়তা করার জন্য। পূর্বতন ভাঙড় ও কাশীপুর থানার ওসিদের বারুইপুর হেড কোয়ার্টারে ট্রান্সফার করা হলেও ভাঙড়ের সি,আই থাকছেন। পাশাপাশি এদিন অনুষ্ঠান থেকে মুখ্যমন্ত্রী জানান, বাণতলা পাশে থাকা খেয়াদহ-১ ও খেয়াদহ-২ গ্রাম পঞ্চায়েত এলাকাকে কলকাতা পুলিশের ভাঙড় ডিভিশনের অধীনে আনতে।

কলকাতা পুলিশের অধীনে এল ভাঙড়। ধনধান্য অডিটোরিয়াম থেকে আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । লালবাজার সূত্রের খবর, কলকাতা পুলিশের আওতায় এল ভাঙড়, উত্তর কাশীপুর, পোলেরহাট ও চন্দনেশ্বর থানা।

কলকাতার বেশকিছু থানা ও গোয়েন্দা দফতরের কয়েকজন দাপুটে অফিসারদের বদলি করা হয়েছে ভাঙড়ে। চারটি থানার পাশাপাশি ভাঙড় ট্র্যাফিক গার্ড এদিন থেকে যাত্রা শুরু করল। প্রায় ২০০ বেশি পুলিশ আজ থেকে ভাঙড়ের আইনশৃঙ্খলার দায়িত্বে নিযুক্ত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =