গঙ্গাসাগর মেলার জন্য কেন্দ্র সরকার টাকা দিতে চায় , কিন্তু বিশ্বাস করেনা এদের , মন্তব্য দিলীপের

সুদেষ্ণা মন্ডল  :: সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: বুধবার ১০,জানুয়ারি :: গঙ্গাসাগর মেলা ২০২৪ কে টার্গেট করে ইতিমধ্যেই রাজনৈতিক ময়দানে নেমে পড়েছে শাসক-বিরোধীরা সকলেই। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ৮ জানুয়ারি গঙ্গাসাগর মেলা প্রস্তুতি খতিয়ে দেখে গঙ্গাসাগর মেলা ২০২৪ শের শুভ উদ্বোধন করেন ।

উদ্বোধনের পর মঙ্গলবার গঙ্গাসাগরে গিয়ে হাজির হন মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ। দলীয় একগুচ্ছ কর্মসূচি নিয়ে তিনি হাজির হন এবং সেই কর্মসূচির সমাপ্ত করে বুধবার সকালে কনকনে শীতকে উপেক্ষা করে সাধারণ পুণ্যার্থীদের সঙ্গে গঙ্গাস্নান করেন তিনি। গঙ্গাস্নানের পর কপিলমুনির মন্দিরে পূজা দেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

মন্দিরে পুজো দেওয়ার পর তিনি বলেন, প্রত্যেক মানুষের ইচ্ছা থাকে যে গঙ্গাসাগরে এসে মকর সংক্রান্তির দিনে পূর্ণ স্নান করতে। আমরা গঙ্গাসাগরে মকর সংক্রান্তির দুদিন আগে এসেছি । এদিন সূর্যোদয়ের পর গঙ্গাস্নান করেছি । কপিলমুনি মন্দিরে পুজো দিয়েছি । সৌভাগ্যের বিষয় এখানে পৌঁছানো। আগে গঙ্গাসাগরে আসা দুর্গম ছিল এখন রাস্তাঘাট হয়ে গিয়েছে ।

বুধবার থেকেই পুণ্যার্থীদের ভিড় শুরু হয়ে যাবে। লক্ষ লক্ষ পুণ্যার্থীরা আসবে । তীর্থযাত্রীরা এসে যাতে সুষ্ঠুভাবে গঙ্গাস্নান করে বাড়ি ফিরতে পারে সেই ব্যবস্থা আমরা দেখে গেলাম। রাজ্যের মুখ্যমন্ত্রী গঙ্গাসাগর মেলা নিয়ে কেন্দ্রের অসহযোগিতার অভিযোগ বারবার তুলেছেন ।

সেই বিষয়ে মেদনীপুরের সাংসদ দিলীপ ঘোষ বলেন, যে সকল রাজ্যে মেলা হয় সে সকল রাজ্যের মেলাগুলি পরিচালনা করে রাজ্য সরকার। কুম্ভ মেলা আন্তর্জাতিক মেলা হওয়ার কারণে কেন্দ্র সরকার আর্থিক সাহায্য করে। গঙ্গাসাগর মেলার যদি সব রকম ব্যবস্থা ঠিকঠাক থাকে তাহলে কিন্তু সরকার সাহায্য করবে। গঙ্গাসাগর মেলাতে কেন্দ্র সরকার টাকা দিতে চায় । কিন্তু বিশ্বাস করে না এদের উপর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 9 =