অমাবস্যার কোটালে জলে প্লাবিত গঙ্গাসাগর মেলার বেশ কয়েকটি দোকান

সুদেষ্ণা মন্ডল  ;; সংবাদ প্রবাহ :: গঙ্গাসাগর :: শুক্রবার ১২,জানুয়ারি :: শুরু হয়েছে গঙ্গাসাগর মেলা ২০২৪ । গঙ্গাসাগর মেলাকে বিশ্বের দরবারে পৌঁছে দেয়ার জন্য রাজ্য সরকারের তরফ কোটি কোটি টাকা ব্যয় করা হয়েছে। তীর্থযাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে কোটি কোটি টাকা ব্যয়ে একাধিক পদক্ষেপ নিয়েছে জেলা প্রশাসন। গঙ্গাসাগরে কয়েক কোটি টাকা খরচা করে পুণ্যার্থীদের পূর্ণ স্নানের জন্য তৈরি করা হয়েছে স্নান ঘাট।

শুক্রবার অমাবস্যার কোটালের জোয়ারের জেরে ভেসে গেল গঙ্গাসাগরের বেশ কয়েকটি দোকান। গঙ্গাসাগর মেলার জন্য রাজ্য সরকারের কোটি কোটি টাকা ব্যয় কি গঙ্গার জলে চলে গেল । অমাবস্যার কোটালে জোয়ারের জল আটকাতে পারল না রাজ্য সরকারের কোটি টাকা ব্যয় করা নদীবাঁধ। বাঁধ উপছে সাগরের জল ঢুকে গেল গঙ্গাসাগর মেলা প্রাঙ্গনে আর এই জল ঢোকার কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি দোকান।

গঙ্গাসাগর মেলার আগে প্রকৃতির রুদ্ররূপ এর কাছে অসহায় সাধারণ মানুষ। সাধারণ মানুষের দাবি যে গঙ্গাসাগর মেলাকে কেন্দ্র করে কোটি কোটি টাকা ব্যয় করেছে রাজ্য সরকার থেকে নদী বাঁধ থেকে স্নানঘাট মেরামতির জন্য। তাহলে কি রাজ্য সরকারের গঙ্গাসাগরের জন্য ব্যয় করা টাকা গঙ্গার জলে চলে গেল প্রশ্ন কিন্তু থেকেই যাচ্ছে। এ বিষয় শঙ্কর নারায়ন মান্না তিনি বলেন, অমাবস্যার কোটালে জোয়ারের জলে ইতিমধ্যে প্লাবিত গঙ্গাসাগরের বেশ কয়েকটি দোকান।

জোয়ারের জলের কারণে ক্রমশ নদী বাঁধের বালি সরে গিয়ে জল প্রবেশ করছে মেলা প্রাঙ্গণে। ইতিমধ্যে গঙ্গাসাগরে ব্যবসায়ীরা ভীতসন্ত্রস্ত। অবসর কোটালের জোয়ারের জলে প্লাবিত হয়েছে বেশ কয়েকটি দোকান। দোকানগুলির মধ্যে জল ঢুকে যাওয়ার কারণে ক্ষতির সম্মুখীন হয়েছে ব্যবসায়ীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 3 =