শীতের দুপুরে মাটির সাথে বয়ে নিয়ে গেলেন শরৎচন্দ্রের ছোটবেলার নানান জানা-অজানা কাহিনী। হুগলির দেবানন্দপুরের জন্ম ভিটেতে ছোটবেলা

নিজস্ব সংবাদদাতা :: সংবাদ প্রবাহ :: হাওড়া   :: রবিবার ১৪,জানুয়ারি :: এখানে জন্মেছেন। কেটেছে বাল্যকাল। ওখানে বার্ধক্য। শনিবার কথাশিল্পীর জন্মভিটের মাটি নিতে এখানে এসেছিলেন ওখানের শরৎপ্রেমীরা। শীতের দুপুরে মাটির সাথে বয়ে নিয়ে গেলেন শরতের ছোটবেলার নানান জানা-অজানা কাহিনী। হুগলির দেবানন্দপুরের জন্মভিটেতে ছোটবেলা কাটালেও হাওড়ার আমতায় বার্ধক্য কেটেছে শরৎচন্দ্র চট্টোপ্যাধায়ের।
দুই জায়গাতেই সরকারি উদ্যোগে জন্মদিবস পালিত হয়। তবে, আমতায় প্রতি বছর ২১ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি শরৎ মেলা আয়োজিত হয়। এ বার ৫২ তম বর্ষের সেই মেলা প্রাঙ্গণে মিশবে দেবানন্দপুরের মাটি। শনিবার আমতার তৃণমূল বিধায়ক সুকান্ত পাল সহ মেলা কমিটির একটি দল দেবানন্দপুরে আসেন।
ছিলেন স্থানীয় বিধায়ক অসিত মজুমদার। শরৎস্মৃতি পাঠাগার ও শরৎ চন্দ্রের জন্মভিটে ঘুরে দেখেন তাঁরা। সেখান থেকে মাটি সংগ্রহ করে নিয়ে যান। দুই জায়গার মেলবন্ধনে পাঠাগার চত্বরে একটি বৃক্ষ রোপণ করে যান সুকান্তবাবু। দুই জায়গার মেলবন্ধন হওয়ায় খুশি দেবনন্দপুরবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 4 =